ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নতুন সংগঠন ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ২১, ২০১৭
নতুন সংগঠন ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ গঠন

ঢাকা: আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বিলুপ্ত ঘোষণার পর ঐক্যবদ্ধভাবে ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ নামে নতুন একক সংগঠন গঠন করেছেন আওয়ামী পন্থী আইনজীবীরা।

রোববার (২১ মে) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে নতুন এ সংগঠনের গঠনের কথা ঘোষণা করেন। পরে দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, বৈঠকে উপস্থিত সিনিয়র আইনজীবীদের সঙ্গে আলোচনা করে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী ও অনুগত আইনজীবীদের নিয়ে সারা বাংলাদেশে ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ নামে একটি নতুন সংগঠন গঠনের কথা ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এই নতুন পরিষদের অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাহারা খাতুন ও অ্যাডভোকেট আবদুল বাছেদ মজুমদারকে যুগ্ম-আহ্বায়ক ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।

নবনির্বাচিত এ নেত‍ারা সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলোচনা করে ১০১ সদস্য বিশিষ্ট পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করবেন। এ কমিটি আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সংগঠনের সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ইতোপূর্বে আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ বিলুপ্ত ঘোষণা করেছে। আজকের সভায় সিনিয়র আইনজীবী নেতাদের সঙ্গে পরামর্শক্রমে ঐক্যবদ্ধভাবে একক সংগঠন ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ গঠন করা হয়।

সভায় সংসদ সদস্য অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট মাহবুবে আলম, সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, অ্যাডভোকেট আবদুল বাছেদ মজুমদার, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট আব্দুল্লাহ আবু, অ্যাডভোকেট লাইকুজ্জামান মোল্লা, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও অন্যান্য আইনজীবী নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ নেতাদের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস. এম কামাল হোসেন, আমিরুল ইসলাম, অ্যাডভোকেট. রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি, উপদেষ্টা পরিষদের সদস্য শ্রী মুকুল বোস ও অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, মে ২২, ২০১৭
এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।