ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ২১, ২০১৭
‘একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না’ আলোচনায় প্রধান অতিথি ব্যারিস্টার মওদুদ আহমদসহ অতিথিরা। ছবি: শাকিল

ঢাকা: এবার আর একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না বলে ক্ষমতাসীন আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার (২১ মে) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ হুঁশিয়ারি দেন। প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘বহুদলীয় গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় শহীদ জিয়ার অবদান’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল।

ব্যারিস্টার মওদুদ বলেন, বিএনপির ভিশন-২০৩০ ঘোষণার পর থেকে সরকার বেপরোয়া হয়ে গেছে। আগামী নির্বাচনের আগে যেন গণতান্ত্রিক পরিবেশ ফিরে না আসে, সে কারণে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশ দিয়ে তল্লাশি চালানো হয়েছে। সরকার যত কৌশল করুক, বিএনপির নেতা-কর্মীকে যত ভয় দেখাক, বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে। এই সরকারকে একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না।

চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশিকে সরকারের স্বৈরতন্ত্র ও ফ্যাসিবাদী আচরণের প্রকাশ অভিহিত করে বিএনপির এ নেতা বলেন, দেড় বছর ধরে আমরা ইতিবাচক পথে রাজনীতি করছি। সরকার আমাদের রাজনৈতিকভাবে কোনো সভা-সেমিনার করতে দিচ্ছে না, বরং নেতা-কর্মীদের ওপর হামলা-মামলা করছে।

তিনি বলেন, সরকার যতই হামলা-মামলা করবে, বিএনপি কার্যালয়ে যতই তল্লাশি করবে, তাতে বিএনপির জনপ্রিয়তা আরও বাড়বে, বাড়বে ভোটও। বরং এতে আওয়ামী লীগের জনপ্রিয়তা-ভোট দু’টোই কমবে। কারণ দেশের ৭০-৮০ শতাংশ মানুষ তাদের অত্যাচার আর নির্যাতনের শিকার হয়েছে।

আলোচনায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি জিয়াউর রহমানের আদর্শের দল। আর এই কারণে আওয়ামী লীগ নার্ভাস হয়ে পড়েছে। আওয়ামী লীগ এখন বিএনপি নেতা-কর্মীদের ভয় পাচ্ছে। তার কারণ আগামী নির্বাচনে বিএনপি ক্ষামতায় আসছে। খালেদা জিয়া প্রধানমন্ত্রী হচ্ছেন। তারেক রহমান দেশে ফিরছেন। বিরোধী দলে থাকবেন শেখ হাসিনা।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আমি বলি শেখ হাসিনা আপনার ভয়ের কিছুই নেই। আপনাকে জেলে যেতে হবে না। তার কারণ খালেদা জিয়া বলেছেন, আমরা আর প্রতিহিংসার রাজনীতি করবো না। বিএনপি আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। আপনাকে জেলে যেতে হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, শীর্ষ নেতা বাবুল আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, ২১ মে, ২০১৭
এমএফআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।