ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সারাদেশে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মে ২১, ২০১৭
সারাদেশে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সারাদেশে বিএনপির বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক  কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি।

বাংলানিউজের স্টাফ করেপন্ডেন্ট ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  এবং উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর:

রাজশাহীতে দলীয় কার্যালয়ের সামনে বসে প্রতিবাদ সভা করেছে মহানগর বিএনপি। সভায় বক্তব্য রাখেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

এ সময় মহানগরীর শাহ মুখদম থানা বিএনপির সভাপতি মনিরুজ্জামান শরীফসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, মহানগরীর কাদিরগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিল করে সেচ্ছাসেবক দল।

দুপুরে খুলনায় ডাক বাংলোর মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে সমাবেশ করে জেলা বিএনপি।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আজিজুল হাসান দুলু।
 
সমাবেশে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের মহানগর নেতা একরামুল হক হেলাল, ময়েজ উদ্দীন চুন্নু, মুনতাসির আল মামুন, শকিল আহম্মেদ প্রমুখ।

এদিকে দুপুরে লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মীপুর জেলা বিএনপি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল ইসলাম ছুট্টু, যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন ভূঁইয়া, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকন, জেলা ছাত্রদলের সভাপতি  হারুনুর রশিদ, পৌর ছাত্রদল সভাপতি মোসাদ্দেক হোসেন বাবর, সদর উপজেলা যুবদলের সভাপতি মোহাম্মদ আলী কিরন, পৌর যুবদলের সভাপতি আবদুল আলিম হুমায়ুন ও সাধারণ সম্পাদক সৌরভ হোসেন ভুলু প্রমুখ।

সকালে ঝিনাইদহ শহরের গীতাঞ্জলী সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশি বাধার কারণে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করে জেলা বিএনপি।

এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সহ-সভাপতি আখতারুজ্জামান, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাস, সদর থানা বিএনপির সভাপতি মুন্সী কামাল আজাদ পান্নু, সাংগঠনিক সম্পাদক জিয়ারুল ইসলাম ফিরোজ, জেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ারুল ইসলাম বাদশা, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান পপ্পুসহ জেলা বিএনপির নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এছাড়াও লালমনিরহাট, নীলফামারী, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, নোয়াখালী, ময়মনসিংহ,দিনাজপুর, নারায়ণগঞ্জসহ আরও অনেক জেলায় স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মে ২১, ২০১৭
আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।