ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

২০০৯ সাল থেকেই দেশের উন্নয়ন শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, মে ২১, ২০১৭
২০০৯ সাল থেকেই দেশের উন্নয়ন শুরু আমির হোসেন আমু, ছবি: রানা

ঢাকা: ২০০৯ সাল থেকে বাংলাদেশে উন্নয়ন শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রোববার (২১ মে) দুপুরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) মান ভবনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ২০ মে আন্তর্জাতিক মেট্রোলজি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বিএসটিআই।

এবারের মেট্রোলজি দিবসের প্রতিপাদ্য পরিমাপ পরিবহনের নিয়ন্ত্রক।

মন্ত্রী বলেন, আমরা বিভিন্ন দেশের সঙ্গে নিজেদের তুলনা করি। দেশের জন্ম কবে এবং প্রকৃত উন্নয়ন কবে শুরু হলো? ব্রিটিশ আমলে ছিলাম নিগৃহীত, পাকিস্তান আমলেও নির্যাতিত ছিলাম। স্বাধীনতার পরেও বঙ্গবন্ধুর মৃত্যুর পর দেশকে থামিয়ে দেওয়া হয়েছিল। ধরতে গেলে ২০০৯ সাল থেকেই দেশ গড়ে ওঠা শুরু হয়েছে, দেশের উন্নয়ন শুরু হয়েছে।

দেশের অন্যতম সমস্যা যানজট নিয়ে তিনি বলেন, আমরা ভাবি আমরাই ভুক্তভোগী, পৃথিবীর অনেক দেশেই এ সমস্যা আছে। আমাদের দেশের ড্রাইভার বিদেশে গেলে রাত ৩টাতে সিগন্যাল মানে আর এখানে সেটা দিনেও মানে না। শুধু আইন দিয়ে সব নিয়ন্ত্রণ সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ঢাকায় রাস্তা কম কিন্তু ট্রান্সপোর্ট বেশি। আবার ট্রান্সপোর্ট ছাড়া আমরা অচল। সেজন্য আমরা নানামুখী পদক্ষেপ নিচ্ছি।

শিল্প-বাণিজ্যে বর্তমানে এগিয়ে যাচ্ছি উল্লেখ করে তিনি বলেন, গার্মেন্টসের পর আমরা ওষুধ শিল্পেও এগিয়ে যাচ্ছি। এর কারণ আমরা মান নিয়ন্ত্রণ করতে পেরেছি।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভুঁইয়া, বিএসটিআইর মহাপরিচালক মো. সাইফুল হাসিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ২১, ২০১৭
পিএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।