ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, মে ২১, ২০১৭
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশের তল্লাশির ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২১ মে) রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, দেশের বৃহত্তম একটি রাজনৈতিক দলের প্রধানের কার্যালয়ে বেআইনিভাবে এ ধরনের হামলা আগে কখনো ঘটেনি।

পুলিশ মিথ্যা অভিযোগে নিয়ে কার্যালয়ে হামলা চালিয়েছে। পর্বতীতে দেখা যায় অভিযানের রেজাল্ট শূন্য। দেশের রাজনীতিতে এটি একটি নজিরবিহীন ঘটনা। আর এ নজিরবিহীন ঘটনার দায় স্বরাষ্ট্রমন্ত্রী কোনোভাবেই এড়াতে পারেন না। তাই আমরা ন্যাক্কারজনক ঘটনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি।

দলীয় প্রধানের কার্যালয়ে পুলিশের অভিযান দেশের রাজনীতির জন্য অশনিসংকেত উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার কার্যালয় শুধুমাত্র একটি কার্যালয় না, এটি গণতন্ত্রের প্রতীক। খালেদা জিয়া দেশে গণতন্ত্র আন্দোলনের এক নম্বর নেতা। তার কার্যালয়ে হামলা দেশে আগে কখনো ঘটেনি। দেশের গণতন্ত্রের জন্য এবং জনমানুষের দাবি আদায়ের ক্ষেত্রে একটি ঘৃণিত ঘটনা। এ অভিযান দেশের রাজনীতির জন্য অশনিসংকেত বহন করছে।

তিনি বলেন, এ পুলিশি হামলায় প্রমাণ হয়, এ সরকার একটি অগণতান্ত্রিক সরকার। তাই তারা এমন ফ্যাসিবাদী হামলা করছে। আমরা যখন ভিশন ২০৩০ ঘোষণা করেছি, এর পর থেকে সরকার এ ধরনের অন্যায় আচরণ এবং ফ্যাসিবাদী আক্রমণ শুরু করছে। দেশে আমাদের নেতাকর্মীদের গ্রেফতারও করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সুপ্রিমকোর্টের বার অ্যাসোসিয়েশনের সভাপতি ব্যারিস্টার জয়নাল আবেদিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মে ২১, ২০১৭
এমএম/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।