ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদার কার্যালয়ে অভিযান’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, মে ২১, ২০১৭
‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদার কার্যালয়ে অভিযান’

ঢাকা: গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়‍ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২১ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের জেলা শাখার নেতাদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, হঠাৎ করে কেন খালেদার কার্যালয়ে অভিযান হলো, সে বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির (মহাপুলিশ পরিদর্শক) সঙ্গে কথা বলেছি।

তারা আমাকে বলেছেন, তাদের কাছে কিছু গোয়েন্দা রিপোর্ট ছিল, তার ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়েছে।  

অভিযানের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশে গণতন্ত্র নেই’ বলে করা মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখন এর সঙ্গে মির্জা ফখরুল গণতন্ত্রের সম্পর্ক আবিষ্কার করেছেন। তারা যখন ক্ষমতায় ছিলেন দফায় দফায় আমাদের পার্টি অফিসে হামলা করেছেন। আমাদের সিআরআই (সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন) অফিস সিলগালা করে দিয়েছিলেন।  

ওবায়দুল কাদের অভিযোগ করেন, তাদের সময় আওয়ামী লীগ অফিসে শুধু অভিযান চালানো হয়নি, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন করা হয়েছে, অফিসের ওপর লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয়েছে। এসব কি তারা ভুলে গেছেন? তখন কি গণতন্ত্র সঠিক ছিল?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের অফিসের সামনে তখনকার বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার ২১ আগস্টের সমাবেশে সুপরিকল্পিতভাবে যে গ্রেনেড হামলা করা হয়েছিল, সেটা কি গণতন্ত্র ছিল? আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৩ জনের যে রক্ত ঝরলো, সেটা গণতন্ত্র ছিল? দৃষ্টান্ত কারা স্থাপন করেছে? বড় বড় কথা বলে লাভ নেই।  

গণতন্ত্রের নামে যে হত্যা-নির্যাতন করা হয়েছে তা মানুষ ভুলে যায়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের নামাবলি পড়ে অতীতে জঘন্য-ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন ক‍ারা করেছে তা এ দেশের মানুষ জানে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, মে ২১, ২০১৭
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।