ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তল্লাশির প্রতিবাদে রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, মে ২০, ২০১৭
তল্লাশির প্রতিবাদে রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ

ঢাকা: ‘মিথ্যা অভিযোগে’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের দলীয় কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে রোববার (২১ মে) ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

সকালে তল্লাশির পর শনিবার (২০ মে) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অাহমেদ। ওইদিন একই কর্মসূচি ঘোষণা করেছে যুবদল।


 
‘বাংলাদেশের কৃষি ও পল্লি উন্নয়নে প্রেসিডেন্ট জিয়ার নীতি ও কর্মসূচি’ শীর্ষক সেমিনার ও গোলটেবিল আলোচনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানের আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইউনির্ভাসিটি টিচার্স।
 
পুলিশকে আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনী অাখ্যা দিয়ে রিজভী আহমেদ বলেন, এ লাঠিয়াল বাহিনী সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে যে হানা দিয়েছে এটি কাপুরোষোচিত, অন্যায়, এটা আওয়ামী সরকারের একটি গভীর ষড়যন্ত্রেরই একটি অংশ। এরই অংশ হিসেবে তারা সেখানে ঢুকেছেন।
 
তল্লাশিতে প্রাপ্তি শূন্য বলে কাগজে সই করে রিজভী আহমেদ বলেন, আপনি আপনার অজানা কথায় এ রকম একজন ভিআইপি, একজন দায়িত্বশীল জাতীয় নেত্রীর অফিসে হানা দিচ্ছেন, এটা তো একটা স্বাভাবিক বিষয় নয়। খালেদা জিয়ার ওপর পীড়ন, নিপীড়ন, হামলা, মামলার মধ্য দিয়ে গণতন্ত্রের জন্য, সুষ্ঠু অবাধ নির্বাচনের জন্য, ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য তিনি আজকেও যেভাবে সোচ্চার, মুক্তকণ্ঠ, উচ্চ কণ্ঠ। সেই কণ্ঠকে দমিত করার জন্য, তাকে অসম্মান ও বিপর্যস্ত করার জন্য এটা সরকারের ঘৃণ্য ষড়যন্ত্রেরই একটা অংশ।
 
তল্লাশির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ বলেন, সরকারের এ অন্যায়, সরকারের পুলিশ বাহিনীকে দিয়ে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের প্রধান গেট ভেঙে তল্লাশি করার মতো যে ঘৃণ্য দৃষ্টান্ত রেখেছে তার প্রতিবাদে আগামীকাল (রোববার) ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।
 
দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশির নিন্দা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি মওদুদ আহমদ।
 
এর আগে সকাল সাড়ে সাতটা থেকে প্রায় দুই ঘণ্টা বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের ভেতরে তল্লাশি চালায় গুলশান থানা পুলিশের একটি দল।
 
আদালতের একটি সার্চ ওয়ারেন্টের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে রাষ্ট্রবিরোধী কোনও কর্মকাণ্ড চলছে কি না, কিংবা কোনও ডকুমেন্ট রয়েছে কি না তা দেখতে এ তল্লাশি চালানো হয় বলে জানান গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক।  
 
তল্লাশি শেষে সাংবাদিকদের তিনি জানান, তেমন কিছুই পাওয়া যায়নি।
 
এদিকে, তল্লাশির এ ঘটনা দলের চেয়ারপারসনকে হয়রাণি ও মানসিকভাবে বিপর্যস্ত করার লক্ষ্যেই বলে মনে করছেন রিজভী।
 
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইদ্রিস মিয়ার সভাপতিত্বে বিএনপির ঢাকা দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২০, ২০১৭/আপডেট: ১৬০০ ঘণ্টা
এমঅাইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।