ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘মহাজোটের ছাতার নিচে ক্ষমতার অপব্যবহার চলছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, মে ২০, ২০১৭
 ‘মহাজোটের ছাতার নিচে ক্ষমতার অপব্যবহার চলছে’ বক্তব্য দিচ্ছেন-তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু-ছবি: বাংলানিউজ

ঢাকা: মহাজোটের ছাতার নিচে ক্ষমতার অপব্যবহার চলছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার (২০ মে) বেলা ১১টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাসদ প্রতিনিধিদের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

হাসানুল হক ইনু বলেন, মহাজোটের ভেতরে কিছু সমস্যা দেখা দিয়েছে।

মহাজোটের ছাতার নিচে ক্ষমতার অপব্যবহার চলছে, শরিকদের প্রতি অবহেলা করা উচিত না। যারা ক্ষমতার অপব্যবহার করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বিপজ্জনক রাজনৈতিক অপশক্তির কারণে নানা সমস্যা তৈরি হয়েছে। রাজাকার চক্র নির্বাচন কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিদের নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া ও তার দল বিএনপি।

হাসানুল হক ইনু আরও বলেন, ২০৩০ সালের ভিশনে খালেদা জিয়া সুকৌশলে যুদ্ধপরাধীদের পক্ষ নিয়েছেন। সংবিধানের ওপর বিএনপি জামায়াত গোষ্ঠী আক্রমণ করেছিলো। দেশে মিউজিক্যাল খেলা চলছে। একবার স্বাধীনতার পক্ষে শক্তি ক্ষমতায় থাকে একবার যুদ্ধাপরাধীদের পক্ষের শক্তি। এ মিউজিক্যাল খেলা বন্ধ না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়।

জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনের নামে রাজনীতির মাঠ গরম করে যুদ্ধপরাধীদের বিচার বাধাগ্রস্ত করছে। জাতীয় রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে হবে। ২০১৯ সালের নির্বাচন সামনে রেখে জাসদকে বহুমাত্রিক কৌশল নিতে হবে।

এ সময় জাসদ নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মে ২০, ২০১৭
ইউএম/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।