ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘নৌকা জনগণের মার্কা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, মে ২০, ২০১৭
‘নৌকা জনগণের মার্কা’ বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: দেশবাসীর কাছে সরকারের অর্জন ও উন্নয়নমূলক কর্মকাণ্ড প্রচার করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নৌকা বাংলাদেশের জনগণের মার্কা। গ্রামগঞ্জের মার্কা। জনগণ বোঝাতে হবে যখন নৌকা ক্ষমতায় এসেছে দেশের উন্নতি হয়েছে। 

শনিবার (২০ মে) গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। গত বছর ক্ষমতাসীন দলটির কাউন্সিলের পর প্রথম এই বর্ধিত সভার আয়োজন করা হয়।

এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যসহ জেলা শাখার নেতারা অংশ নেন।

আরও পড়ুন
সদস্যপদ নবায়ন করলেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার ওপর তাগিদ দিয়ে বলেন, দেশবাসীর কাছে বর্তমান সরকারের বিভিন্ন সফলতা তুলে ধরতে হবে। আওয়ামী লীগ সরকারের কাজের সঙ্গে অন্য সরকারের কাজের যে তফাৎ সেটাও তুলে ধরতে হবে। উন্নয়নের গতিধারা যেন অব্যাহত থাকে।  

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তাদের মধ্যে কোনো মানবতা নেই, এদের রাজনীতি লুটে খাওয়ার রাজনীতি। কোনো প্রতিষ্ঠানকে সুষ্ঠুভাবে চলতে দেয়নি তারা। কেবল দলীয়করণ ও দুর্নীতি করেছে।

নির্বাচন ঠেকানোর নামে বিএনপির বিগত সময়ের সহিংসতার কথা তুলে ধরে তিনি বলেন, তারা জীবন্ত মানুষকে পুড়িয়ে পুড়িয়ে মেরেছে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না। কোন এলাকায় কোথায় কী সমস্যা আমরা জানি। আওয়ামী লীগের ‘ঘোষণাপত্র ও গঠনতন্ত্র’ হাতে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পাশে ওবায়দুল কাদেরসহ অতিথিরা।  ছবি: পিআইডিনেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে অনিয়ম যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশে আরও বলেন, ক্ষমতা ভোগের বস্তু নয়, ক্ষমতা দায়িত্ব পালনের। প্রতিটি ঘণ্টা, প্রতিটি মিনিট, প্রতিটি সেকেন্ড দায়িত্ব পালন করতে হবে। জনগণের কল্যাণে কাজ করে যেতে হবে। কোনো বিশ্রাম নেই।

সম্প্রতি বিএনপি প্রধান খালেদা জিয়ার ঘোষিত ‘ভিশন-২০৩০’ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী একটি ভালো জিনিস শিখেছেন বহু যুগ পরে। এতো যুগ পরে তাদের মাথায় এলো, তারা ভিশন-২০৩০ দিয়েছে। যা-ই হোক, মানুষ মানুষের কাছে শেখে। তারা আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা নিয়েছে। নকল করে হয়তো পাস করা যায়, কিন্তু দেশের জনগণের দায়িত্ব এটা বিবেচনা করার। চুরিবিদ্যা মহাবিদ্যা যদি ধরা না পড়ে।  

প্রধানমন্ত্রী বলেন, তারা হত্যা-সহিংসতার পথ ছেড়ে জাতির সামনে একটা বিষয় তুলে ধরেছে, তবু ভালো।

বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি কর্মীর দায়িত্ব জনগণের পাশে থাকা, তাদের কল্যাণে কাজ করা— যোগ করেন বঙ্গবন্ধু কন্যা।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মে ২০, ২০১৭
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।