ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ভিশনের মাধ্যমে বিএনপি নিজেদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, মে ১৬, ২০১৭
ভিশনের মাধ্যমে বিএনপি নিজেদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে বক্তব্য দিচ্ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিএনপি ভিশন ঘোষণার মাধ্যমে নিজেরা নিজেদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৬ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কেউ স্বীকার করুক আর না করুক উন্নয়নের মহাসড়কে শেখ হাসিনার অগ্রযাত্রা বাংলাদেশের বিরোধী রাজনীতির ওপর সঙ্কটের জীর্ণ ছায়া ফেলেছে।

এ থেকে অনেকে বেরিয়ে আসতে পারছে না। ফলে ভিশনের বিপরীতে ভিশন দিয়ে বলছে তা চাঙ্গা হয়ে গেছে। চাঙ্গা তো দেখছি গতকাল রাজশাহীসহ দুই জেলায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে মারামারি চেয়ার ছোড়াছুড়িতে প্রতিনিধি সভা পণ্ড হয়েছে।

আমি চ্যালেঞ্জ করবো আওয়ামী লীগ ক্ষমতাসীন দল অনেক প্যারাসাইট ঢুকে পড়ে। তারপরেও কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কোনো প্রতিনিধি সভায় টু শব্দ পর্যন্ত হয় নাই। বিএনপি এখন এমন চাঙ্গা হয়েছে ভিশনের বদলে নিজেরা নিজেদের ঠেকাচ্ছে। ঘরেও ধাওয়া-পাল্টা ধাওয়া, বাইরেও একই অবস্থা।

আগামীতে দ্বিতীয় পদ্মাসেতু করা হবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার অসম সাহসের সোনালি ফসল পদ্মাসেতু। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর কাজ এগিয়ে চলছে। যথাসময়ে শেষ হবে। যারা বলে একসঙ্গে দুই সেতু করবে তারা একটিও করতে পারেনি। আগামীতে সরকার ক্ষমতায় আসলে আরিচ-পাটুরিয়া দিয়ে দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণ করা হবে।

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে মন্ত্রী বলেন, সেই দিন ঝড়-বৃষ্টি উপেক্ষা করে ছাত্রলীগের দশ হাজার নেতাকর্মী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানায়। বিমানবন্দর থেকে পায়ে হেঁটে ঢাকায় আসে। রাজনীতি কোনো সহজ-সরল পুষ্প বিছানো পথ নয়। রাজনীতির পথ বড় কষ্টের, বড় ঝুঁকিপূর্ণ। সেই ঝুঁকি এখনো আমাদের জীবনে আছে। প্রধানমন্ত্রীকে এ পর্যন্ত ২০ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে।

ঢাবি সিনেট নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ আমাদের গর্ব। ওয়ান ইলেভেনের পর আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। নির্যাতন, জেল জুলুম সহ্য করেছেন। আর শিক্ষকদের মাঝে নীল দলের সিনেট নির্বাচন নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। প্রধানমন্ত্রী ঐক্যবদ্ধভাবে নির্বাচন করার সিদ্ধান্ত দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ১৬, ২০১৭
এসকেবি/এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।