ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

এসএসসির ফল নিয়ে খালেদার প্রশ্নে জনগণ হতবাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এসএসসির ফল নিয়ে খালেদার প্রশ্নে জনগণ হতবাক

ঢাকা: এসএসসি পরীক্ষার ফলাফল নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রশ্ন তোলায় পরীক্ষার্থী, অভিভাবকসহ দেশের সাধারণ মানুষ হতবাক হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
 

তিনি বলেন, খালেদা জিয়ার অভিযোগে আমরা হতবাক হইনি। পরীক্ষার্থী, অভিভাবক, দেশের সাধারণ জনগণ হতবাক হয়েছেন।

তার প্রতি সম্মান রেখেই বলতে চাই, তিনি (খালেদা জিয়া) এসএসসি পরীক্ষার বৈতরণী পার হতে পারেননি। তাই এখন হয়তো তার মনবেদনা। এ কারণে তিনি পাসের হার নিয়ে প্রশ্ন তুলেছেন।  

সোমবার (১৫ মে) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এর আগে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়।  

হাছান মহমুদ বলেন, কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের কারণে, বাবা-মা, শিক্ষকদের পরিশ্রমের কারণে ছাত্র-ছাত্রীরা ভালো ফলাফল করছে। তিনি যেহেতু এসএসসি পরীক্ষায় পাস করেন নি, দেশের ছেলে-মেয়েরা কেন এতো বেশি পাস করবে, তাই তিনি প্রশ্ন তুলছেন।  

শিক্ষক, অভিভাবক এবং ছাত্র-ছাত্রীদের কাছে ক্ষমা চেয়ে তাদেরকে অভিনন্দন জানানোর জন্য বিএনপি চেয়ারপারসনের প্রতি আহ্বান জানান হাছান মাহমুদ।

এ সময় বিএনপির ভিশন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনেকেই বলেন মির্জা ফখরুল ইসলামের নাম হওয়া উচিত ছিল  ‘মিথ্যা’ ফখরুল ইসলাম। আমি সেভাবে দেখতে চাই না। তিনি যে মিথ্যা বলায় এতো পারদর্শী তার বহির্প্রকাশ হলো তিনি বলেছেন, আওয়ামী লীগের আগে বিএনপির ভিশন। আওয়ামী লীগের আগে তারা (বিএনপি) কখন, কোথায় ভিশন ঘোষণা করেছে, এটাও অনুসন্ধানের বিষয়।  
  
এ সময় তিনি জানান, আগামী ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সংবাদপত্রে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। পাশপাশি আওয়ামী লীগের পক্ষ থেকে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, মে ১৫, ২০১৭ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।