ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

রাজশাহীতে বিএনপির কর্মী সম্মেলনে সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, মে ১৫, ২০১৭
রাজশাহীতে বিএনপির কর্মী সম্মেলনে সংঘর্ষ রাজশাহীতে বিএনপির কর্মী সম্মেলনে সংঘর্ষ

রাজশাহী: রাজশাহীতে মহানগর বিএনপির কর্মী সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

সোমবার (১৫ মে) বিকেল ৫টার দিকে উত্তরা কমিনিউনিটি সেন্টারে সংঘর্ষ বাধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বর্তমানে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে কর্মী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

প্রধান বক্তা ছিলেন বিএনপির চেয়ার পারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু । এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

কর্মী সম্মেলন শুরুর এক পর্যায়ে মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাবেক সভাপতি মিজানুর রহমান মিনু গ্রুপের নেতার্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় উজ্জ্বল শেখ নামের এক কর্মীকে বাঁশ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন প্রতিপক্ষের কর্মীরা। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সংঘর্ষের সময় পুলিশ গিয়ে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এর পরে বিকেল ৫টার দিকে ফের কর্মী সম্মেলন শুরু হয়। এ ঘটনায় আহত উজ্জ্বল শেখ মহানগরীর বোয়ালিয়া থানার কয়েরদাঁড়া এলাকার সানোয়ার ইসলামের ছেলে।

এর আগে নতুনভাবে গঠিত মহানগর কমিটি ও যুবদলের কমিটি নিয়ে দলের এই দুই নেতার কর্মী-সমর্থকদের মধ্যে বেশ কিছুদিন থেকে ক্ষোভ বিরাজ করছিল। সম্প্রতি নবগঠিত মহানগর যুবদল কমিটি প্রত্যাখান করে পদবঞ্চিত নেতারা সিটি মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসদ্দেক হোসেন বুলবুলের বাড়ির সামনে বিক্ষোভও করেছেন।
 
রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে আবারও কর্মী সম্মেলন শুরু হয়েছে। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।