ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গাইবান্ধায় বিএনপির ২৫ নেতাকর্মীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
গাইবান্ধায় বিএনপির ২৫ নেতাকর্মীর কারাদণ্ড

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহাসড়ক অবরোধ করে নাশকতার অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মীকে পাঁচ বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে প্রত্যেকের কাছ থেকে এক হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।
 
মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর সোয়া ১টার দিকে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মইনুল হাসান ইউসুব এ রায় দেন।


তবে রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গোবিন্দগঞ্জ পৌর যুবদলের সভাপতি লিপন, উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কাজী এহসানুল কবীর রিপন, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবদুল মতিন প্রধান, যুগ্ম আহ্বায়ক আব্দুল মোন্নাফ চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক দিবাশিষ কুমার চাকী কাজল, ছাত্র নেতা জিটু, গোবিন্দগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মণ্ডল (রতন)।
তবে তাৎক্ষণিকভাবে দণ্ডপ্রাপ্ত অন্য আসামিদের নাম পরিচয় জানা যায়নি।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৩ সালের ৩০ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলা যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে গোবিন্দগঞ্জ এলাকায় পঞ্চগড়গামী একটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর চালায়।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাদী হয়ে যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মীকে আসামি করে দ্রুত বিচার আইনে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলা চলাকালে পুলিশের তদন্ত প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করা হয়। মঙ্গলবার আদালতের বিচারক শুনানি শেষে এ রায় দেন।

তিনি আরও জানান, রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না। তবে আসামিদের গ্রেফতারের দিন থেকে সাজার মেয়াদ শুরু হবে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭ আপডেট: ১৭০২
আরএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।