ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন মঙ্গলবার

বগুড়া: বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে মঙ্গলবার (২৫ এপ্রিল) নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৩ জন প্রার্থী হলেন- সাবেক প্রশাসক আওয়ামী লীগের প্রার্থী ডা. মকবুল হোসেন, জেপি’র প্রার্থী এটিএম আমিনুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী সোলায়মান আলী।
 
সোমবার (২৪ এপ্রিল) দুপুরে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সরোয়ার জাহান বাংলানিউজকে জানান, নির্বাচনে মোট ১ হাজার ৫৮৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

মোট ১৫টি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।
 
কেন্দ্রগুলো হলো- বগুড়া সদর উপজেলা পরিষদ, গোকুল ইউনিয়ন পরিষদ, নন্দীগ্রাম মডেল স্কুল, শেরপুর আলিয়া মাদ্রাসা, ধুনট উপজেলা পরিষদ, সোনাতলা মডেল হাইস্কুল, সারিয়াকান্দি উপজেলা পরিষদ, সারিয়াকান্দি কুতুবপুর হাইস্কুল, গাবতলী উপজেলা পরিষদ, শিবগঞ্জের মোলামগাড়ী হাইস্কুল, শিবগঞ্জ উপজেলা পরিষদ, কাহালু উপজেলা পরিষদ, গাবতলী উপজেলা পরিষদ, আদমদীঘি উপজেলা পরিষদ ও দুপচাঁচিয়া বিএফ ফাজিল মাদ্রাসা।
 
মামলা জনিত কারণে এ নির্বাচন স্থগিত ছিল। গত বছরের ২৭ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়, বগুড়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এটিএম আমিনুল ইসলাম হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন। পাশাপাশি রুল এবং অন্তবর্তীকালীন আদেশ লাভ করেন তিনি।
 
এর বিরুদ্ধে আপিল করে নির্বাচন কমিশন। আপিল বিভাগ ৫ জানুয়ারি এর শুনানির দিন ধার্য করেন। এ কারণে জেলা পরিষদের চেয়ারম্যান ও ৬, ১২ ও ১৪নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত হয়ে যায়।
 
এ পর্যন্ত চেয়ার‌ম্যান পদের নির্বাচনে আইনি জটিলতার নিস্পত্তি হয়েছে। যে কারণে এ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে মঙ্গলবার। তবে তিনটি ওয়ার্ডের আইনি জটিলতার নিস্পত্তি না হওয়ায় ‍ওয়ার্ডগুলোতে নির্বাচন হচ্ছে না বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।    
 
বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এমবিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।