ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
আত্মসমর্পণ করে জামিন পেলেন তারেকের শাশুড়ি আদালত চত্বরে সৈয়দা ইকবাল মান্দ বানু/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতির মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু।

রোববার (২৩ এপ্রিল) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লার আদালতে দমন কমিশনের (দুদক) মামলাটিতে হাজির হয়ে জামিনের আবেদন জানান তিনি।

তবে আদালত চত্বরে এসে বয়সজনিত অসুস্থতার কারণে গাড়ি থেকে নেমে এজলাসকক্ষে যেতে পারেননি সৈয়দা ইকবাল মান্দ বানু।

তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মাসুদ আহমেদ তালুকদার আদালতকে জানান, তার বয়স ৭৫ বছর ও তিনি অসুস্থ। তাই এজলাসকক্ষে আসতে না পেরে গাড়িতে বসে রয়েছেন।  

এ সময় আদালতের নির্দেশে দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম বাইরে গিয়ে দেখে এসে বিষয়টির সত্যতা জানান। এর ভিত্তিতে আদালত সৈয়দা ইকবাল মান্দ বানুর জামিন মঞ্জুর করেন।  

গত ১২ এপ্রিল তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ওইদিন জানান, মামলায় দাখিল করা দুদকের চার্জশিট আমলে নিয়ে বিচারক এ পরোয়ানা জারি করেন। আগামী ১৪ মে গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য করা হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৫ জানুয়ারি সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে সৈয়দা ইকবাল মান্দ বানুকে চিঠি দেয় দুদক। কিন্তু তিনি হাইকোর্টে রিট করে এ বিষয়ে স্থগিতাদেশ পান।

এর বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ইকবাল মান্দ বানু সম্পদের বিবরণী দাখিল না করায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় এ মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।