ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আত্মসমর্পণ করে জামিন চাইবেন তারেকের শাশুড়ি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
আত্মসমর্পণ করে জামিন চাইবেন তারেকের শাশুড়ি

ঢাকা: সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতির মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানু।

রোববার (২৩ এপ্রিল) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লার আদালতে দমন কমিশনের (দুদক) মামলাটিতে হাজির হচ্ছেন তিনি। তার আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মাসুদ আহমেদ তালুকদার এজলাসকক্ষে হাজির হয়েছেন।

তারা বেলা সাড়ে এগারটায় জানান, সৈয়দা ইকবাল মান্দ বানু আদালতের পথে রয়েছেন।  

গত ১২ এপ্রিল তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল ওইদিন জানান, মামলায় দাখিল করা দুদকের চার্জশিট আমলে নিয়ে বিচারক এ পরোয়ানা জারি করেন। আগামী ১৪ মে গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদনের জন্য দিন ধার্য করা হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৫ জানুয়ারি সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে সৈয়দা ইকবাল মান্দ বানুকে চিঠি দেয় দুদক। কিন্তু তিনি হাইকোর্টে রিট করে এ বিষয়ে স্থগিতাদেশ পান।

এর বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করে দেন আপিল বিভাগ।

ইকবাল মান্দ বানু সম্পদের বিবরণী দাখিল না করায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় এ মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad