ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

আন্দোলনে এবার সফল হবে মহানগর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
আন্দোলনে এবার সফল হবে মহানগর মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: নবগঠিত ঢাকা মহানগর বিএনপির কমিটি গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৯ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

 

মির্জা ফখরুর ইসলাম আলমগীর বলেন, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ঢাকা মহানগর বিএনপির কমিটি হওয়াটা গুরুত্বপূর্ণ ছিলো।

নেত্রীর তত্ত্বাবধানে একটি সত্যিকারে ভালো কমিটি ঘোষণা করা হয়েছে।

 

কমিটিতে পরীক্ষিত সৈনিকদের স্থান দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, কমিটির অধিকাংশ পদে তরুণরা স্থান পেয়েছেন। যে সমস্ত পদ শূন্য আছে সে সমস্ত পদেও তরুণদের অগ্রাধিকার দেওয়া হবে।

 

আগামী দিনের আন্দোলনে নবগঠিত ঢাকা মহানগর বিএনপির কমিটি গরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং সফল হবে- বলেন ফখরুল।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার একটি নীল নকশা নিয়ে এগোচ্ছে। ষড়যন্ত্র চালাচ্ছে বিএনপিকে কাজ করতে না দেওয়ার জন্য। কিন্তু এসব ষড়যন্ত্র সফল হবে না। জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি সব ষড়যন্ত্র মোকাবেলা করবে।

 

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি প্রসঙ্গে মির্জা ফখরুর ইসলাম আলমগীর বলেন, সরকার জনপ্রতিনিধিদের সম্মান দিচ্ছে না। কাজ করতেও দিচ্ছে না। একটি কথা খুব স্পষ্ট- এসব কিছু বেশি দিন চলতে পারে না।

 

আব্দুল কাইয়ুম দীর্ঘদিন ধরে বিদেশে রয়েছেন, এ ক্ষেত্রে তাকে দিয়ে দায়িত্ব পালন করানো কতটা সম্ভব হবে জানতে চাইলে ফখরুল বলেন, মিথ্যা মামলায় যাদের দূরে রাখা হয়েছে, তাদের মধ্যে আব্দুল কাইয়ুম একজন। দূরে থাকার কারণে তিনি দায়িত্ব পালন করতে পারবেন না, তা নয়। দূরে থেকেও বড় ভূমিকা পালন করা যায়। অতীত ইতিহাস সেটাই বলে।

 

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব উন নবী খান সোহেল বলেন, এখানে কোনো ক্ষোভ বা দুঃখ থাকবে না। দাবি আদায়ে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। যারা পদ পায়নি, তাদের ক্ষেত্রে এখনও সুযোগ আছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।