ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নীলফামারীতে জেএমবি সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৭
নীলফামারীতে জেএমবি সদস্য আটক

নীলফামারী: নাশকতার পরিকল্পনায় আব্দুর সাত্তার (৫০) নামে নিষিদ্ধ ঘোষিত জেএমবির এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে নীলফামারী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।  

মঙ্গলবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় র‌্যাব ১৩ নীলফামারী সিপিসি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে তাকে আটক করে।

নীলফামারী র‌্যাব ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কাশেম প্রেস ব্রিফিংয়ে জানান, দুপুর দেড়টার দিকে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ি বাজার থেকে তাকে আটক করা হয়।

এ সময় তিনি পাগলের রূপ ধারণ করে ওই বাজারে ঘুরছিলেন। আটক জেএমবি পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার মৌমারী হাকিমপুর গ্রামের মৃত রফিজ উদ্দিনের ছেলে।

দেশের বিভিন্ন জেলায় তিনি ‘আব্দুল্লাহ’ নামে ঘোরাফেরা করছিলেন। তিনি দেবীগঞ্জ থানার ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও সৈয়দপুর থানার এজাহারভুক্ত পলাতক আসামি।

এছাড়াও ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় আটক হওয়ার পর তিনি ৫ মাস কারাগারে ছিলেন।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সাত্তার জানান, নাশকতার পরিকল্পনায় এখন দেশের বিভিন্ন স্থানের হাটবাজারে পাগলের রূপ ধরে অনেক জেএমবি সদস্যরা অবস্থান করছেন।

নীলফামারী র‌্যাব ক্যাম্পের সহকারী পুলিশ সুপার শাহিনুর করিম শাহিন বলেন, আটক জেএমবির তথ্য মোতাবেক বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ১৯ এপ্রিল, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।