ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

উস্কানিমূলক বক্তব্যে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৭
উস্কানিমূলক বক্তব্যে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে উস্কানিমূলক বক্তব্যে দিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়াচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, তারা যা বলছেন তা শুধু রাজনৈতিক কারণে, রাজনৈতিক উস্কানি।

এর কোন ভিত্তি নাই।

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের ওষুধ গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শনিবার (৮ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১২টার দিকে ওই অগ্নিকাণ্ড ঘটে। এ সময় মা ও শিশু স্বাস্থ্য সম্পর্কিত ৩৬ ধরনের ওষুধ পুড়ে যায়।
 
অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কমিটিকে সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। ক্ষয়ক্ষতি নির্ণয়ের দায়িত্বও দেওয়া হয়েছে কমিটিকে। রিপোর্ট হাতে পাওয়ার পর ক্ষয়ক্ষতি ও এর কারণ জানা যাবে বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের জনগণের ভোটে নির্বাচিত হয়েছে। দেশের জনগণ ভোট দিয়ে ক্ষমতায় বসিয়েছে। ভবিষ্যতে যদি জনগণ আমাদের ভোট দেয়, আমরা আবার ক্ষমতায় যাবো। কেউ কাউকে বসাতে পারবো না।  
 
সাবেক প্রধানমন্ত্রী ও রাজনৈতিক নেত্রী হিসেবে এ ধরনের কথা তার মানায় না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি কীভাবে যে এমন দায়িত্বহীন কথা বলেন। কোনো দেশ কেউ বিক্রি করতে পারে না। মুক্তিযুদ্ধ করে স্বাধীন হয়েছি। অতএব এটা বিক্রি করার ক্ষমতা কারো নাই। স্বাধীন একটি দেশ কোনো দিন কেউ বিক্রি করতেও পারে নাই। তারপরও এমন কথা কেন বলেন তিনি।
 
মন্ত্রী বলেন, যে চুক্তি হয়েছে (সমঝোতা স্মারক) তা প্রকাশ্যে হয়েছে। যার ফলে দেশের মানুষ জানতে পারছে কি কি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। যে দেশ যে দলের নেতৃত্বে স্বাধীন হয়েছে তাদের দ্বারা আর যাই হোক, দেশের বিরুদ্ধে কোনো কর্মকাণ্ড হতে পারে না।
 
বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৭
এএম/আরআইএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।