ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুসিক নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় তৎপর ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
কুসিক নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় তৎপর ইসি

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় নির্বাচন কমিশন (ইসি) তৎপর। আর এতে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব বলে মনে করছে বিএনপি।

বুধবার (২৯ মার্চ) দলটির তিন সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে সাক্ষাতের পর এমন মন্তব্য করে।

প্রতিনিধি দলের নেতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সিইসি কুমিল্লায় গিয়ে বলেছিলেন-এখান থেকেই গণতন্ত্রের নবযাত্রা শুরু হবে।

আমরা তার কথায় নির্ভর করতে চাই। তার সঙ্গে কথা বলে মনে হয়েছে-নির্বাচনে আইন-শৃঙ্খলায় ইসি খুব সিরিয়াস। এতে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব।

তিনি বলেন, বিএনপির দাবি হচ্ছে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। আমাদের দেশে তো সুষ্ঠু নির্বাচন হয় না। তাই মনে করিয়ে দিলাম। সিইসি বলেছিলেন তিনি যা কুমিল্লায় বলেছেন তার বাস্তবায়ন করবেন। সিইসি চেষ্টার কোনো ত্রুটি করবেন না বলে আশ্বস্ত করেছেন।

নজরুল ইসলাম খান বলেন, কুসিকের পাশ্ববর্তী এলাকার এক প্রভাবশালী মন্ত্রীর নেতৃত্বে ভোট কারচুপির নীলনকশা করা হচ্ছে। সিইসি তা রোধ করার জন্য যা দরকার তাই করবেন বলে আশ্বস্ত করেছেন।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে একজন ব্রিগেডিয়ার নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন সিইসি। কোনো এজেন্টকে যদি কেন্দ্রে যেতে বাধা দেওয়া হয়, তবে অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া ছাড়াও তাকে আইন-শৃঙ্খলা বাহিনী কেন্দ্রে নিয়ে যাবেন।

নজরুল ইসলাম খান বলেন, যেভাবে সিইসি নির্বাচনের প্রস্তুতি নিয়ে আমাদের জানিয়েছেন, তা বাস্তবায়ন হলে, সুষ্ঠু নির্বাচন সম্ভব।

তিনি বলেন, সব মানুষ চায় সুষ্ঠু নির্বাচন। আর ক্ষমতাসীনরা এটাকে ইজ্জতের সওয়াল মনে করে। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে হেরে গেলেও তা ইজ্জতের। কিন্তু ভোট চুরি করে জয়ী হলে ইজ্জত কমে না বাড়ে বুঝি না। জবর দখল করলে তা তো বেইজ্জতেরই ব্যাপার।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টায় সিটি করপোরেশনের নির্বাচন শুরু হবে। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ইমরান সালেহ প্রিন্স।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad