ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
বিএনপির পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল

সাতক্ষীরা: বিএনপির রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। 

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে সাতক্ষীরার তালা উপজেলার কুমিরা হাইস্কুল মাঠে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।  

বিএনপি-জামায়াত সৃষ্ট জঙ্গিবাদ এখন দেশের জন্য কাল হয়ে দাঁড়িয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তারা দেশকে পাকিস্তান-আফগানিস্তান বানাতে চায়।

শুধু রাষ্ট্রীয়ভাবে এদের দমন করা সম্ভব নয়। জঙ্গিবাদের বিরুদ্ধে রাজনৈতিক-সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।    

২৫ মার্চ গণহত্যা দিবস পালন না করে বিএনপি প্রমাণ করেছে তারা জঙ্গিবাদের পক্ষে, স্বাধীনতার বিপক্ষে, মন্তব্য মন্ত্রীর।  

এ সময় মন্ত্রী সাতক্ষীরায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, জেলার পাটকেলঘাটা থানাকে উপজেলা ঘোষণা ও ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল স্থাপন, তালায় কপোতাক্ষ নদ খননের দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু, ১৫ এপ্রিলের মধ্যে তালার পাখিমারা বিলে টিআরএম সংশ্লিষ্টদের ফসলের ক্ষতিপূরণের টাকা পরিশোধ, তালা-কলারোয়ার জলাবদ্ধতা কবলিত রাস্তা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো সংস্কারে বিশেষ বরাদ্দ প্রদান, বিশেষ অর্থনৈতিক জোন প্রকল্পের আওতায় তালা উপজেলায় শ্রমঘন শিল্প গড়ে তোলা, তালা-কলারোয়ায় সরকারি ব্যবস্থাপনায় দুইটি কৃষি বাজার ও দুইটি হিমাগার নির্মাণ, অঞ্চলভিত্তিক ধান-গম কাটার সময় সরকারিভাবে ধান-গম কেনার তারিখ নির্ধারণ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও কর্মসৃজন প্রকল্পের দুর্নীতি বন্ধ করে দরিদ্র কৃষক-খেতমজুরদের অধিকার নিশ্চিত ও খেতমজুরদের কার্ড প্রদান, পূর্ব নির্ধারিত স্থান থেকে সাতক্ষীরা শহরের বাইপাস সড়ক নির্মাণ, স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন ও জেলায় পর্যটন শিল্পের উন্নয়নে পদক্ষেপ নিতে সরকারের প্রতি অনুরোধ জানান এবং সাতক্ষীরাবাসীর এসব দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেন।  

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ’র সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল্লাহ মোড়ল, সম্পাদক মণ্ডলীর সদস্য ফাহিমুল হক কিসলু, অধ্যাপক সাবীর হোসেন, মনোজ সাহা, আব্দুর রউফ, স্বপন কুমার শীল প্রমুখ।  

এর আগে দুপুরে মন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।