ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিরপেক্ষতা দেখাতে ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ ইসির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
নিরপেক্ষতা দেখাতে ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ ইসির

ঢাকা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে নিরপেক্ষতা দেখাতে গিয়ে নির্বাচন কমিশন (ইসি) ক্ষমতাসীনদের প্রতি নিষ্ঠুর আচরণ করছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

একইসঙ্গে এ নির্বাচনকে সংস্থাটির জন্য কঠিন পরীক্ষা বলেও মনে করছে দলটি।

মঙ্গলবার (২৮ মার্চ) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এইচটি ইমাম বলেন, আমরা কুসিক নির্বাচনকে ইসির জন্য অগ্নিপরীক্ষা মনে করছি না।

তবে এটি একটি কঠিন পরীক্ষা। কেননা, এ নির্বাচন কমিশনের অধীনে প্রথম একটি বড় নির্বাচন এটি। নির্বাচনটা সবার কাছে গ্রহণযোগ্য হয় সেজন্য আমরাও সহযোগিতা করবো। তবে কুসিক নির্বাচনে বেশি নিরপেক্ষতা দেখাতে গিয়ে ক্ষমতাসীন দলের প্রতি বেশি নিষ্ঠুর আচরণ করছে ইসি।

তিনি বলেন, কুমিল্লায় ১৫, ১৬ জন প্রিজাইডিং কর্মকর্তার নিরপেক্ষতা নিয়ে আমাদের আপত্তি রয়েছে। এ বিষয়টি তদন্ত করে সিইসিকে ব্যবস্থা নিতে বলেছি।

কুমিল্লায় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা নানাভাবে আচরণবিধি লঙ্ঘণ করছেন বিএনপির এমন অভিযোগ সম্পর্কে তিনি বলেন, এমন কিছু হলে আমাদের চোখে পড়তো। তারা মুখে অনেককিছুই বলেন। বিশেষ করে বিএনপির তিন-চার জন নেতা এমনভাবে বলেন, যেনো ভাঙা রেকর্ডের মতো। সেই শোনা কথায় আমরা কান দেই না।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মশিউর রহমান, দফতর সম্পাদক আব্দুস সালাম গোলাপ, রেজাউল কবীর কাওছার প্রমুখ।

নতুন ইসির সঙ্গে এটি আওয়ামী লীগের প্রথম সাক্ষাৎ। সোমবার (২৭ মার্চ) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দলও নতুন ইসির সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে রিজভী সিইসিকে আগের করা পদত্যাগের আহ্বান থেকে সরে এসে সাংবাদিকদের কাছে তাকে সজ্জন ব্যক্তি হিসেবে মন্তব্য করেন। একইসঙ্গে কুসিক নির্বাচনকে জনগণের আস্থার অর্জনের জন্য অগ্নিপরীক্ষা বলেও উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
ইইউডি/এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।