ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারী দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
বিএনপি স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারী দল

ঢাকা: বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জিয়াউর রহমান থেকে শুরু করে তার সহধর্মিনী খালেদা জিয়া এবং পুরো বিএনপি দলই দেশের স্বাধীনতার ইতিহাস বিকৃতি করে। বিএনপি স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারী দল।

শনিবার (২৫ মার্চ) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত লালবাগ আজাদ মাঠে এক জনসভায় বিশেষ অতিথির বক্ত্যবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, দেশে বিদেশে প্রত্যেকটি সংবাদপত্র, মিডিয়া জানে কিভাবে কতো কষ্টে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে! ৩০ লাখ শহীদের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন।

কিন্তু দুঃখজনক হলেও সত্য বর্তমান বিএনপির প্রধান খালেদা জিয়া, শহীদের এ সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেন। শুধু তিনি একা নন, বিএনপির সৃষ্টি থেকে শুরু করেই স্বাধীনতার ইতিহাস বিকৃতি করছে, যেমনটা করেছিল জিয়াউর রহমান। আসলে বিএনপি স্বাধীনতার ইতিহাস বিকৃতিকারী দল।  

অন্য বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল হাসান বিএনপির সমালোচনা করে বলেন, বর্তমানে নতুন সৃষ্ট সমস্যা জঙ্গিবাদ, এ জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি, তারা জঙ্গিদের উৎসাহ দিচ্ছে, মদদ দিচ্ছে। একমসয় আগুন নিয়ে খেলেছে এখন জঙ্গি নিয়ে খেলছে।

জনসভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওয়াবাদুল কাদের বলেন, ২৫ মার্চ বর্বরোচিত গণহত্যা দিবস। আমরা জাতিসংঘের কাছে আবেদন করবো, আমরা জেনেভা কনফারেন্সে তুলে ধরবো, এই বর্বরোচিত গণহত্যা দিবসকে যেন আন্তর্জাতিক গণহত্যা দিবস করা হয়।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি নাকি দাবি করে তারা স্বাধীনতা পক্ষের দল, আমার বিএনপির প্রতি প্রশ্ন, এ গণহত্যা দিবসে আপনাদের দলের অবস্থান কি? আপনাদের কর্মসূচি কি জনগণ জানতে চায়?

তিনি আরো বলেন, যা গণহত্যা দিবস মানতে চান না বা পারেন না, তারা কখনও স্বাধীনতা পক্ষের দল হতে পারে না।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাজী আবুল হাসানাতের সভাপতিত্বে জনসভার আরও উপস্থিত ছিলেন মাহবুবুল রহমান হানিফ, মেয়র সাঈদ খোকন, আব্দুর রাজ্জাক সহ আওয়ামী লীগের ভিন্ন নবীন ও প্রবীণ নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এসটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।