ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাটি কামড়ে জনগণের কাছে পড়ে থাকুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
মাটি কামড়ে জনগণের কাছে পড়ে থাকুন সিরাজগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী নাসিম/ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: দলীয় নেতাকর্মীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আর মাত্র দেড় বছর সময় আছে। দেড় বছর পর জনগণের কাছে যেতে হবে। সঙ্গে তখন পুলিশ থাকবে না। জনগণের সঙ্গে কি ধরনের আচরণ করেছেন তারা হিসাব চাইবে। তাই এখন থেকেই প্রস্তুতি নেন। মাটি কামড়ে জনগণের কাছে পড়ে থাকুন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নব নির্মিত ৪তলা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বলেছেন এবারও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে।

নির্বাচনে কোনো প্রকার কারচুপি হবে না।  

চিকিৎসক-কর্মচারীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের সেবা দেয়াই আপনাদের দায়িত্ব। এক্ষেত্রে কোনো প্রকার অবহেলা চলবে না। ঠিকমতো কাজ না করলে তার বিরুদ্ধেই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। কাজ করবেন না, আর জয় বাংলা স্লোগান দেবেন- তা মেনে নেয়া হবে না। প্রধানমন্ত্রী যদি দেশের উন্নয়নের জন্য রাতদিন পরিশ্রম করতে পারেন, তাহলে আমরা কেন পারবো না।

উন্নয়নের কারণেই শেখ হাসিনার সরকার আবারও নির্বাচিত হবেন উল্লেখ করে নাসিম বলেন,  আওয়ামী লীগ ক্ষমতায় এলে সারাদেশের পাশাপাশি সিরাজগঞ্জেরও উন্নয়ন হয়। ৯৬ সালে আমরা যমুনায় স্থায়ী বাঁধ নির্মাণের মাধ্যমে শহর রক্ষা করেছিলাম। এবারও শেখ হাসিনার কারণে যমুনা নদীতে বিলীন হওয়া সিরাজগঞ্জের বিপুল পরিমাণ জায়গা উদ্ধার করা হচ্ছে। শিল্পপার্কের কাজ শুরু হয়েছে, শহীদ এম মনসুর আলী সরকারি মেডিকেল কলেজ স্থাপন করা হয়েছে।  

জনগণের কাছে এসব উন্নয়নের চিত্র তুলে ধরার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।  

পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক শাহীন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহা-পরিচালক শামীম ইকবাল, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মোহী, পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিচালক এ কে এম মাহবুবুর রহমান জোয়ার্দ্দার, রাজশাহী বিভাগীয় পরিচালক মলয় কুমার রায়, সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রমুখ।  

এ সময় সিভিল সার্জন ডা. শেখ মঞ্জুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামছুজ্জামন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, বিমল কুমার দাস, জেলা যুবলীগের সভাপতি মঈনুদ্দিন খান চিনু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম, সাবেক ভিপি রাশেদ ইউসুফ জুয়েল, ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।