ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাইব্রিড নেতাদের থেকে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
হাইব্রিড নেতাদের থেকে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে সিলেটে তৃণমূল প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের; ছবি- আবু বকর

সিলেট: আওয়ামী লীগকে হাইব্রিড নেতাদের কাছ থেকে বাঁচিয়ে রাখার নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

তিনি বলেন, আওয়ামী লীগে কোন পকেট কমিটি চলবে না। প্রতিটি স্থানেই প্রকাশ্যে সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি দেওয়া হবে।

সকল মতপার্থক্য ভুলে দলের স্বার্থে সর্বস্তরের নেতাকর্মীকে একযোগে কাজ করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সংগঠনে এখন কাউয়া (কাক) ঢুকেছে। এখন প্রচার লীগ, প্রজন্ম লীগ, এই লীগ, সেই লীগ, ওলামা লীগ, ফতোয়াবাজ লীগ। এসব চলবে না। এসব ধান্দাবাজদের ধরে পুলিশের কাছে সোপর্দ করার নির্দেশ দেন তিনি।

বুধবার (২২ মার্চ) সিলেট নগরীর আলীয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাতীয় সংসদ নির্বাচনের মাত্র দেড় বছর বাকি উল্লেখ করে এর মধ্যে নেতাকর্মীদের কথা কম বেশি কাজ করার নির্দেশনা দেন তিনি।

স্বাধীনতার মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশকে স্বাধীন করে তুমি ভুল করোনি। তোমার বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উচু করে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি এখন ৭ দশমিক ১। সেখানে পাকিস্তানের জিডিপি প্রবৃদ্ধি ৪ দশমিক ২ এর কোটায়। আমরা ২৫ সূচকে আন্তর্জাতিকভাবে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা ৩ বছরে মহিলাদের জন্য যা করেছেন, অন্য সরকার ২৮ বছরেও তা পারেনি। তথ্য প্রযুক্তির উন্নয়ন ঘটেছে, বিদ্যুৎ, রাস্তাঘাটের উন্নয়ন ঘটেছে। সিলেটে সুনামগঞ্জে অন্তত ২০টির অধিক ব্রিজ হয়েছে সুরমা কুশিয়ারার ওপর।

তাছাড়া কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কে টেকসই উন্নয়নে কাজ চলছে। সেই সঙ্গে সিলেট-ঢাকা চার লেন সড়কের কাজ শুরু হবে অচিরেই।

তিনি দলের নেতাদের উদ্দেশ্যে বলেন, তৃণমূল থেকে অভিযোগ এসেছে নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হচ্ছে। যেসব নেতারা তৃণমূলের সঙ্গে সুসম্পর্ক রাখেন না তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।   

বিএনপিকে ‘নালিশা পার্টি’ আখ্যায়িত করে তিনি বলেন, বিএনপিকে ভয় পাবেন না। বিএনপিতে কয়েকটি প্যাথলজিক্যাল লায়ার আছে, যারা পুরোনো মিথ্যা রেডিও বাজায়।

তিনি বলেন, ওদের আন্দোলনে সুরমা-কুশিয়ারায় আর জোয়ার আসেনা। দিচ্ছি দিচ্ছি বলে ৮ বছর পার, আন্দোলন হবে কোন বছর। আর মানুষ বাঁচে কয় বছর।

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপির সভাপতিত্বে ও সিলেটের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
এনইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।