ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

গাইবান্ধা-১ উপ-নির্বাচন

ভোট দিলেন এমপি লিটনের স্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
ভোট দিলেন এমপি লিটনের স্ত্রী

গাইবান্ধা: প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) উপ-নির্বাচনে নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

বুধবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার উত্তর শাহবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তিনি। এ সময় তার সঙ্গে পরিবারের লোকজন ও আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকরা ছিলেন।

খুরশিদ জাহান সাংবাদিকদের বলেন, কেন্দ্রীয় সভানেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন আমি তার পক্ষেই মাঠে কাজ করেছি। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে আওয়ামী লীগ প্রার্থীর জন্য ভোট চেয়েছি। আমি চাই সুন্দরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীর জয় হোক।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহবাজ গ্রামের নিজ বাড়িতে আততায়ীদের গুলিতে এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিহত হওয়ায় এ আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়, চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অধিকাংশ কেন্দ্রই ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা যায়। ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ দেখা যায়নি। দুপুর পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচন নিশ্ছিদ্র নিরাপত্তায় ভোট সম্পন্ন করার লক্ষ্যে ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৬টি ইউনিট, ৪ হাজার পুলিশ সদস্য ও আনসার সদস্য ছাড়াও সাদা পোশাকে পুলিশের বিশেষ টিম নির্বাচনী মাঠে কাজ করছে।

এ নির্বাচনে লড়ছেন সাতজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের গোলাম
মোস্তফা আহমেদ (নৌকা), জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি
(লাঙ্গল), জাসদের মোহাম্মদ আলী প্রামাণিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান
সরকার বাদশা (সাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া
জামান খান (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল)।

উপজেলার ১৫টি ইউনিয়নের ১০৯টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৩ লাখ ৩৩ হাজার ৩৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৪০ ও মহিলা ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
আরবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।