ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নীলফামারী জেলা জামায়াতের সাবেক আমির কারাগারে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
নীলফামারী জেলা জামায়াতের সাবেক আমির কারাগারে

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারীতে ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও বিস্ফোরণ মামলায় এজাহারভুক্ত আসামি নীলফামারী জেলা জামায়াতের সাবেক আমির অধ্যক্ষ আজিজুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে (২১ মার্চ) জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আজিজুল ইসলাম জলঢাকা উপজেলার গোলমুন্ডা গ্রামের বাচ্চাই মামুদের ছেলে ও জলঢাকা আইডিয়াল কলেজের অধ্যক্ষ এবং নীলফামারী জেলার সাবেক আমীর।

জানা যায়, ২০১৪ সালে ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জেলার জলঢাকা উপজেলার ব্রাহ্মণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, ব্যালট বাক্স ছিনতাই ও বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ওই জামায়াত নেতাকে একমাত্র নামীয় আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং জিআর-০৩/১৪।

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে গত বছর এ মামলার চার্জশিট দাখিল করে। মামলার অপরাপর সকল আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনে বেরিয়ে এলেও ওই জামায়াত নেতাক খুঁজে পায়নি পুলিশ। দীর্ঘ তিন বছর পর তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তাকে জেলা কারাগারে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০০৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।