ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাবিতে এরশাদের জন্মদিনের কেক কাটলো নিষিদ্ধ ছাত্র সমাজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
ঢাবিতে এরশাদের জন্মদিনের কেক কাটলো নিষিদ্ধ ছাত্র সমাজ এরশাদের জন্মদিন উদযাপন, ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে কেক কেটে সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদের ৮৭তম জন্মদিন উদযাপন করেছে ক্যাম্পাসে নিষিদ্ধ জাতীয় ছাত্র সমাজ।

সোমবার (২০ মার্চ) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ১৫-২০ জন নেতাকর্মী এ কেক কাটেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের ঢাবি শাখার সদস্য সচিব নকিবুল হাসান নিলয়।

এ সময় উপস্থিত ছিলেন ঢাবি শাখার আহ্বায়ক আব্দুর রহমান রোহান, যুগ্মআহ্বায়ক সাওগাতুল ইসলাম হিমেল, মাহমুদুল হাসান বাপ্পী, আকাশ রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

মধুর ক্যান্টিনের পরিচালক অরুণ দে বলেন, বিকেল ৩টার দিকে এরশাদের জন্মদিন পালন করা হয়। বৃষ্টি হওয়ার কারণে তখন অন্যান্য ছাত্রসংগঠনের নেতাকর্মীরা না থাকায় তারা এ সুযোগ পায়। তখন ক্যান্টিনে আমি নিজেও ছিলাম না।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেক কাটার ছবি প্রকাশিত হলে বিষয়টি সবার নজরে আসে।

এ ঘটনার সমালোচনা করে ছাত্র ইউনিয়নের সভাপতি তুহিন কান্তি দাস বলেন, আমরা তাদেরক এরআগেও প্রতিহত করার চেষ্টা করেছি। কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় কখনো স্বৈরাচারকে ধারণ করে না। কেক কাটার বিষয়টি নিন্দনীয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, মধুর ক্যান্টিনে নিষিদ্ধ সংগঠনটি জন্মদিন পালন করলো, সেখানে ছাত্রলীগ এবং বামছাত্র সংগঠনগুলো কোথায় ছিল? এরশাদের ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজ তো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ১৯৯০ সাল থেকে নিষিদ্ধ। তারা ক্যাম্পাসে কোনো কর্মসূচির অনুমতি পাবে না।

বাংলাদেশ সময়: ০৩৫৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭

এসকেবি/পিএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad