Alexa
ঢাকা, শুক্রবার, ১৫ বৈশাখ ১৪২৪, ২৮ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

গাইবান্ধা-১ আসনের নির্বাচনী প্রচারণা শেষ মধ্যরাতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ৯:৫৩:৫৪ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচনের প্রচারণা শেষ হচ্ছে সোমবার (২০ মার্চ) মধ্য রাত ১২টায়। এরইমধ্যে নির্বাচনী প্রচারণা বন্ধের জন্য সব প্রার্থী ও তাদের পক্ষের লোকদের নির্দেশনা দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচনী আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে নির্বাচনের সব ধরনের প্রচারণা বন্ধ করতে হয়। এ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২২ মার্চ। সে অনুযায়ী সোমবার রাত ১২টার পর আর কোনো প্রচারণা চালানো যাবে না।

এদিকে মঙ্গলবার (২১ মার্চ) মধ্যরাত ১২টার পর থেকে নির্বাচনী এলাকায় ভোটের দিন সকাল পর্যন্ত কোনো ধরনের মোটরসাইকেলও চলাচল করতে পারবে না। আবার ২১ মার্চ মধ্যরাত ১২টা থেকে ২২ মার্চ মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় সব ধরনের মোটরযান চলাচল বন্ধ থাকবে। 

গাইবান্ধার ওই আসনটির অনেক জনপদ চরাঞ্চলে হওয়ায় জনসাধারণের জন্য চলাচালকারী নৌযানগুলো চলাচল করতে পারবে। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে জরুরি পরিবহন ব্যবস্থাও চালু রাখা যাবে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে সন্ত্রাসী হামলায় মারা যান এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এরপরই আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। যার ভিত্তিতে আগামী ২২ মার্চ ওই আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের গোলাম মোস্তফা আহমেদ (নৌকা), জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙল), জাসদের মোহাম্মদ আলী প্রামাণিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (সাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খান (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল)।

সুন্দরগঞ্জের ১৫টি ইউনিয়নের ১০৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৩৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৪০ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..