ঢাকা, বৃহস্পতিবার, ৪ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

কুসিক নির্বাচনে সেনা মোতায়েনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-২০ ২:১৩:২৬ পিএম
নাগরিক মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু- ছবি: দীপু মালাকার

নাগরিক মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু- ছবি: দীপু মালাকার

ঢাকা: সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

সোমবার (২০ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত গণতান্ত্রিক জোট আয়োজিত ‘নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠা ও কুসিক নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে’ নাগরিক মানববন্ধনে তিনি এ দাবি জানান।

দুদু বলেন, ‘এ সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করা বাতুলতা ছাড়া কিছুই নয়। প্রধান নির্বাচন কমিশনার; ছাত্রলীগ আর জনতার মঞ্চের ক্যাডার। তার কাছে কিভাবে নিরপেক্ষ নির্বাচন প্রত্যাশা করা যায়?’

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি কি চান? সিদ্ধান্ত নিন। সমঝোতা নাকি সংঘাত? সমঝোতার জন্য অবিলম্বে খালেদা জিয়ার সঙ্গে বসুন, সংলাপ করুন। সময় চলে গেলে সমঝোতা হবে না। দেশ সংঘাতের দিকে চলে যাবে। তখন আপনার পতনও কেউ ঠেকাতে পারবে না’।

বিএনপির এ নেতা বলেন, ‘সরকার ভারতের সঙ্গে নিরাপত্তা চুক্তির মাধ্যমে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ববিরোধী অবস্থান গ্রহণ করতে যাচ্ছে। দেশের জনগণের মতামতকে তোয়াক্কা না করে দেশবিরোধী কোনো চুক্তি হলে সরকারকে চরম মূল্য দিতে হবে’।

সংগঠনের সমন্বয়কারী ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহেসানুল হুদা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হাসান ঈসা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এমসি/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa