ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই   

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই        শিক্ষকদের উদ্দেশে বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান

যশোর: শিক্ষকদের উদ্দেশে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, দেশে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আওয়ামী সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ক্ষমতায় আসতে যে দল যাই বলুক না কেন, দেশের উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ যদি থাকে প্রাথমিক শিক্ষার উন্নয়ন হবে।

শনিবার (১৮ মার্চ) যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘প্রাথমিক শিক্ষার মনোন্নয়নে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী এসময় বলেন, এর আগে যা করেছেন ভুলে যান।

কতো ঘণ্টা স্কুল করেছেন সেটা বড় কথা নয়। পাঠদানকে ইবাদত মনে করে সবাই মিলে স্কুলে এমন পরিবেশ তৈরি করবেন, যেখানে অভিভাবকেরা তাদের সন্তানদের পাঠাতে আগ্রহী হবে। আমরা এমন শিক্ষক চাই। যারা চোখ বন্ধ করে দেখতে পায় বাংলাদেশ। আর এমন শিক্ষকরাই জাতি গঠনে ভূমিকা রাখে।
  
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষার গুরুত্ব বুঝে প্রথম প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। আর তার পরে একমাত্র তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা আবারও প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। এর মাঝে, কোনো সরকারই এমন নজির গড়তে পারেনি। বঙ্গবন্ধু আমাদের পথিকৃৎ; তিনিই আমাদের মডেল।  

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম ও জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর।  

এসময় আরো বক্তব্য রাখেন-সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওয়ালিয়ার রহমান, সদর উপজেলার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মুক্তিযোদ্ধা একেএম খয়রাত হোসেন, পুরাতন কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ আব্দুল মতলেব বাবু, ঝিকরগাছার পুরন্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
ইউজি/এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।