ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর মতো দেশ গড়ার শিক্ষায় শিক্ষিত করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
বঙ্গবন্ধুর মতো দেশ গড়ার শিক্ষায় শিক্ষিত করতে হবে মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের রজতজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

রাজশাহী: অনেক ত্যাগের বিনিময়ে আমাদের এ বাংলাদেশ, তাই আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর মতো দেশ গড়ার শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

শনিবার (১৮ মার্চ) সকালে রাজশাহী মহানগরীর মাদার বখশ গার্হস্থ্য অর্থনীতি কলেজের রজতজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু তার পরিবারের প্রতিটি সদস্যকে দেশের উপযুক্ত নেতৃত্বদানের মানসিকতা নিয়ে গড়ে তুলেছিলেন।

তিনি বাংলাদেশের মানুষকে অনেক কিছু দিয়ে গেছেন। তাকে আমাদের শ্রদ্ধাভরে স্মরণ করা দরকার। তিনি না চাইলে আমরা আজ পরাধীনতার হাত থেকে বাঁচতে পারতাম না।

তিনি বলেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার স্বপ্নপূরণ করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার বাবার স্বপ্ন সোনার বাংলা গড়তে হবে, বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে হবে, সে প্রত্যয় নিয়ে সরকার কাজ করছে। বাংলাদেশে প্রতিটি নাগরিককে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে হবে সেজন্য যেখানে যা কিছু দরকার দিয়ে যাচ্ছেন, যেন বাংলাদেশ সামনে এগিয়ে যায়।

প্রয়াত আ ন ম সালেহ যেভাবে মাদার বখশ অর্থনীতি কলেজ প্রতিষ্ঠা করেছেন তার মতো বাংলাদেশের প্রতিটি নাগরিককে দেশের কল্যাণে কাজ করার জন্য এ সময় আহ্বান জানান প্রতিমন্ত্রী।

এর আগে শনিবার (১৮ মার্চ) সকালে কলেজ প্রাঙ্গণে বেলুন ফেস্টুন ও পায়রা উড়িয়ে দুই দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। পরে রজতজয়ন্তী উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়।

কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মনিরুজ্জামান মনি, কলেজের প্রতিষ্ঠাতা আনম সালেহের ছেলে পুত্র কাজী হাসিম সালেহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাত। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক, কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৭
এসএস/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।