ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার কল্যাণে বাংলাদেশের মানচিত্র বদলে গেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
শেখ হাসিনার কল্যাণে বাংলাদেশের মানচিত্র বদলে গেছে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী/ছবি:বাংলানিউজ

ঢাকা: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কল্যাণে বাংলাদেশের মানচিত্র বদলে গেছে বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে  রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিলে তিনি একথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।


 
ওমর ফারুক চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর কল্যাণে আজ একটি স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখছেন সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছে তারই কন্যা শেখ হাসিনা। তার হাত ধরে বিশ্বের বুকে বাংলাদেশ একটি সম্ভাবনাময় উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শুধু তাই নয়, আজ বদলে গেছে বাংলাদেশের মানচিত্র। মনে রাখতে হবে, বাংলাদেশ যতই এগিয়ে যাবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের স্বপ্ন ততোই বাস্তবায়ন হবে।
 
তিনি আরও বলেন, বাংলাদেশ এখন আর কারো কাছে হাত পাতে না। আমরা এখন বহিঃবিশ্বে নিজেদের অবস্থান পাকা করে ফেলেছি। এমন এক সময় ছিলো যখন বাংলাদেশ অন্যের উপর নির্ভরশীল থাকতো, কিন্তু এখন আমরা নিজেরাই চলতে পারি। তার বড় উদাহরণ পদ্মা সেতু।  

বঙ্গবন্ধু কন্যা বলেছিলেন, পদ্মা সেতু করতে কেউ সহযোগিতা না করলে আমরা নিজেরাই করব, আজ আমরা নিজেরাই পদ্মা সেতু করছি। আমরা পারি, আমরা বীরের জাতি, জয়কে ছিনিয়ে আনতে পারি।
 
বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুঁড়ি নয় মন্তব্য করে তিনি আরও বলেন, আমরা ‍এখন খাদ্য রপ্তানি করছি। কিন্তু আগে খাদ্য আমদানি না করলে আমরা চলতে পারতাম না। এটি সম্ভব হয়েছে শেখ হাসিনার কল্যাণে। কিন্তু জিয়াউর রহমান কি করেছেন, তিনি রাজনীতিকে ডিফিকাল্ট করেছেন, আর এরশাদ সৎভাবে বেঁচে থাকাকে ডিফিকাল্ট করেছেন। তারা কেউ দেশের উন্নয়ন নিয়ে চিন্তা করেননি, যা আমাদের নেত্রী (শেখ হাসিনা) করছেন।
 
ওমর ফারুক বলেন, বিএনপি ১৬ কোটি মানুষের কথা ভাবে না। তারা তালাবদ্ধ রাজনীতি করে। ঘরে বসে একজন বলেন আন্দোলন তীব্র থেকে তীব্রতর করা হবে। আর পল্টন থেকে রিজভী বসে বসে সেটা গণমাধ্যমে প্রচার করেন। কি আমার রাজনীতি। যারা মানুষের উন্নয়ন নিয়ে ভাবে না তারা রাজনৈতিক দল হতে পারে না।

যদি তারা মানুষের কথা ভাবতো তাহলে মানুষের কল্যাণের জন্য চিন্তাভাবনা করতো। ঘরে বসে রাজনীতি হয় না। রাজনীতি করতে হলে জনগণকে ভালোবাসতে হয়, জনগণের মুখের ভাষা বুঝতে হয়। যা বিএনপি বোঝে না। তাই আজ তারা জনবিচ্ছিন্ন একটি রাজনৈতিক দলে পরিণত হয়েছে।   
 
অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।