ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাঘাটায় আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
সাঘাটায় আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৬ আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ, ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: বঙ্গুবন্ধু শেখ মজিবুর রহমানের মুরালে ফুল দেওয়াকে কেন্দ্র করে গাইবান্ধার সাঘাটা উপজেলায় আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ছয়জন নেতাকর্মী আহত হয়েছেন।
 

শুক্রবার (১৭ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার বোনারপাড়া পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়ারেস প্রধান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছামছুল আরেফিন টিটু, প্রচার সম্পাদক আশরাফুল আলম আজাদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাসিরুল আলম স্বপন, ছাত্রলীগের সহ-সভাপতি মুশফিকুর রহমান সুজন ও যুবলীগ নেতা মোজাহার আলী।

আহতদের তাৎক্ষণিক বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবাষির্কী উপলক্ষে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটেন। এরপর তিনি নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধু মুরালে ফুল দিতে যান। এ সময় উপজেলা প্রশাসনসহ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহামুদুল হাসান রিপনের পক্ষের নেতাকর্মী মুরালে ফুল দেওয়ার জন্য উপস্থিত হন।

পরে রিপন গ্রুপের নেতাকর্মীরা মুরালে ফুল দিতে গেলে রাব্বী গ্রুপের নেতাকর্মীরা বাধা দেন। এ সময় উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির পর সংঘর্ষ বাধে।

এতে রেলস্টেশন এলাকা ও বাজার এলাকায় দু’গ্রুপের মধ্যে দফায়-দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় উভয় পক্ষের আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীসহ অন্তত ৬ নেতাকর্মী আহত হন।

বেলা সোয়া ২টার দিকে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।