Alexa
ঢাকা, শনিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৫ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

২০২১ সালে বাংলাদেশ হবে উন্নত দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৬ ৪:৫৪:১৫ পিএম
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমানে এদেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তর হয়েছে। ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বাংলাদেশ একটি উন্নত মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় কাজ করছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে একদিনের ভোলার লালমোহনে লার্নিং অ্যান্ড আর্নিং মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী এসময় বলেন, ২০১৯ সালের মধ্যে যে কোনো দিন বর্তমান সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন হবে। বিএনপি যতো কথাই বলুক, তারা অবশ্যই নির্বাচনে অংশ নেবে।

এ সময় তিনি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপি সরকারের আমলে ভোলায় কোনো উন্নয়ন হয়নি, হয়েছে লুটপাট আর আওয়ামী লীগ দমনের রাজনীতি। তাদের কারণে কোনো নেতাকর্মী এলাকায় থাকতে পারেনি। এমনকি আমার গাড়ির ওপরও হামলা চালানো হয়েছে।

২০০১ সালের নির্বাচনে ভোলা-৩ আসন থেকে প্রতিপক্ষ মেজর হাফিজের চেয়ে ১৭ হাজার ভোট বেশি পেয়েও ষড়যন্ত্রমূলক ভাবে আমাকে হারানো হয়েছে, যোগ করেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখিয়েছিলেন তা বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী। দেশের গ্রামগুলোর অনেক উন্নয়ন হয়েছে, বিদ্যুৎ, রাস্তাঘাটসহ মানুষের জীবনযাত্রার মানের উন্নয়ন হয়েছে।

আমরা হবো জয়ী, আমরা দুর্বার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে হবে হাতিয়ার- এ স্লোগানকে সামনে রেখে এ মেলা চলছে।

ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জাতীয় সংসদের চিফ হুইফ আ স ম ফিরোজ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন প্রমুখ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসময় বলেন, প্রত্যন্ত অঞ্চলের ছেলে-মেয়েরা ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য যাতে সুযোগ্য ডিজিটাল নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে, এ প্রজন্ম যেন হাইস্পিড ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ইউরোপ, আমেরিকা ও জাপানের বড় বড় কোম্পানিতে আউট সোর্সিং করতে পারে সেই ভাবেই আমরা আমাদের কর্মসূচি গ্রহণ করেছি।

তিনি বলেন, এক সময় মোবাইল ফোন অনেক দামি ছিল। বর্তমান সরকারের আমলে যা অনেক সহজলভ্য।

মেলায় তথ্য প্রযুক্তি নির্ভর অর্ধশতাধিক স্টল রয়েছে। মেলায় ভ্রাম্যমাণ ডিজিটাল বাস প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে ১৭ জন সংসদ সদস্য উপস্থিত ছিলেন। এ সময় আইটি প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রশিক্ষণ সনদ ও ল্যাপটপ বিতরণ করেন প্রধান অতিথি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৭
এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..