ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার পকেটমারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
সরকার পকেটমারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে প্রেসক্লাবের সামনে আয়োজিত কর্মসূচিতে বক্তব্য রাখছেন গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি; ছবি- জি এম ‍মুজিবুর

ঢাকা: লুটপাটের টাকা যোগান দেয়ার জন্য সরকার জনগণের পকেট কাটছে মন্তব্য করে গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি বলেন, সরকার আজ পকেটমারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। 

তিনি বলেন, আজ সরকার যা ইচ্ছে তাই করছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করে, দেশের শিল্প কারখানাকে ঝুঁকির মুখে ফেলছে।

বুধবার ( ১৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত পূর্ব ঘোষিত কর্মসূচি শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে গণশুনানি হয়েছিল। সরকারের কোম্পানিগুলো মূল্যবৃদ্ধির যথাযথ যুক্তি প্রমাণ দেখাতে পারেননি। উপরন্তু মার্কেট টেকনিক্যাল কমিটি, ভোক্তা অধিকারসহ আমরা কোম্পানিকে জিজ্ঞেস করেছিলাম কেন দাম বৃদ্ধি করা হয়েছে। তারা বলেছিল, সরকার আমাদের নির্দেশ দিয়েছে। সরকার অযৌক্তিকভাবে মার্কেট আইন ভঙ্গ করে গ্যাসের দাম বৃদ্ধি করেছে।

সাকি আরো বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমরা শান্তিপূর্ণ কর্মসূচি করছিলাম। পুলিশ আমাদের উপর গরম পানি নিক্ষেপ করেছে, টিয়ারশেল- গুলি ছুড়েছে। আমাদের ছেলেদের গ্রেফতার করেছে আমরা এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। সাথে পরবর্তী কর্মসূচি ঘোষণা করছি। আগামীকাল বিকাল ৪ টায় এই হামলার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গ্যাসের দাম বৃদ্ধি বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিলো বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ও গণতান্ত্রিক বাম মোর্চা।

সেই কর্মসূচি অনুযায়ী নেতা কর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে সচিবালয় হয়ে জ্বালানি মন্ত্রণালয়ের দিকে এগুলে তারা পুলিশের বাধার সম্মুখীন হয়।  

গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে জোনায়েদ সাকি, বাসদের পক্ষ থেকে খালেকুজ্জামান ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির তরফে কমরেড সাইফুল ইসলাম এ কর্মসূচির নেতৃত্ব দেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
এএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad