ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভারত সফরের আগে প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭
ভারত সফরের আগে প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক আমির খসরু মাহমুদ চৌধুরী/ছবি: মুজিবুর-বাংলানিউজ

ঢাকা: ভারত সফরের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যকে রহস্যজনক হিসেবে দেখছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন তিনি।

বিএনপির প্রয়াত মহাসচিব ভাষা সৈনিক অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ নামে একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।



আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন- যান। এ নিয়ে তো আমরা কোনো কথা বলছি না। কিন্তু হঠাৎ করে তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে এমন বক্তব্য কেন দিলেন? তাহলে নিশ্চয়ই এ বক্তব্যের নেপথ্যে কোনো রহস্য আছে!

কোনো কিছু ঢাকা দেওয়ার জন্যই প্রধানমন্ত্রী এমন বক্তব্য দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, শুধু তিনি (প্রধানমন্ত্রী) একা নন। তার দলের নেতারাও একই রকম বক্তব্য দিচ্ছেন। এ থেকেই সন্দেহ আরও ঘনিভূত হচ্ছে- আপনারা (সরকার) কিছু একটা করতে যাচ্ছেন। আর সেটাকে ঢাকা দেওয়ার জন্যই এখন বিএনপি ও খালেদা জিয়াকে নিয়ে কথা বলছেন।

বিএনপি নিবন্ধনের ধার ধারে না মন্তব্য করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপিকে নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি নিবন্ধনের রাজনীতি করে না। বিএনপি বাংলাদেশের সব বড় ও সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। এই দলকে নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে নির্বাচনে নেওয়া যাবে না।

তিনি বলেন, জনগণের মধ্যে যে অনাস্থা তৈরি হয়েছে, সেই অনাস্থা দূর করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে হবে। অন্যথায় দেশের মানুষে কোনো নির্বাচন হতে দেবে না।

ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপন করেন মঞ্জুর হোসে ঈশা।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মার্চ ১৫,২০১৭
এজেড/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।