[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৬ মে ২০১৮

bangla news

পুলিশি বাধায় পণ্ড সিপিবি-বাসদের ঘেরাও কর্মসূচি, আহত ১১

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৫ ১:০৩:০৬ পিএম
পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গরম পানি, টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। ছবি: জিএম মুজিবুর

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গরম পানি, টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: গ্যাস ও বিদ্যুতের মূল্য বাড়ানোর প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। এসময় আহত হয়েছেন দল দু’টির ১১ নেতাকর্মী।

বুধবার (১৫ মার্চ) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের পূর্ব পাশের সড়ক দিয়ে জ্বালানি মন্ত্রণালয় অভিমুখে যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। এসময় উভয়পক্ষের মধ্যে ধস্তাধস্তি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গরম পানি, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়েছে। তবে পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে সিপিবি-বাসদ। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের পর তারা জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করতে মিছিল নিয়ে বের হয়। মিছিলটি হাইকোর্ট মোড় ঘুরে পল্টন মোড় হয়ে সচিবালয়ে মন্ত্রণালয়ের দিকে রওয়ানা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলটি প্রেসক্লাবের পূর্ব পাশের সড়কে পৌঁছালে পুলিশ তাতে ব্যারিকেড দেয়। এসময় সিপিবি-বাসদের কিছু কর্মী ব্যারিকেড ভেঙে সামনে যেতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। তাদের ছত্রভঙ্গ করতে এসময় পুলিশ গরম পানি, টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। আটক করে বেশ ক’জন কর্মীকে। এতে আহত হয় দুই দলের ১১ নেতাকর্মী। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

পরে আটক কর্মীদের ছাড়িয়ে নেন গণসংহতি আন্দোলনের প্রধান জোনায়েদ সাকির নেতৃত্বে কয়েকজন নেতা। এরপর তারা আবার মিছিল নিয়ে পল্টনের দিকে যান। সেখান থেকে ঘোষণা দেওয়া হয়, বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেল ৪টায় প্রেসক্লাবের সামনে সমাবেশ করা হবে এবং এখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আহতদের ঢামেকে নিয়ে যাওয়া ছাত্র ইউনিয়নের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আরেফিন মাহমুদ হাসান বাংলানিউজের কাছে দাবি করেন, প্রেসক্লাবের সামনে টিয়ার শেল, রাবার বুলেট ও গরম পানি নিক্ষেপে ১৫-১৬ জন আহত হয়েছেন। তবে কারও আঘাত গুরুতর নয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৭/আপডেট ১৩২৯ ঘণ্টা
এজেডএস/এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa