Alexa
ঢাকা, রবিবার, ১১ চৈত্র ১৪২৩, ২৬ মার্চ ২০১৭
bangla news
symphony mobile

অধিকার আদায়ের আন্দোলন বিশৃঙ্খলা নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৬ ২:৩০:৫৬ পিএম
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী-ফাইল ফটো

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী-ফাইল ফটো

ঢাকা: মানুষের অধিকার আদায়ের আন্দোলন কখনও বিশৃঙ্খলা নয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (৬ মার্চ) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম।

রিজভী বলেন, সাধারণ মানুষের পক্ষে ও ন্যায়বিচারের পক্ষে যে আন্দোলন করা হয় সেটা কখনও বিশৃঙ্খলা নয়। কেননা মানুষের অধিকার আদায়ের জন্যে বিশৃঙ্খলা সৃষ্টি না করলে অধিকার আদায় করা যায় না। আর সেই আন্দোলন হয় গণতন্ত্রের আন্দোলন ও মুক্তিকামী মানুষের আন্দোলন। কাজেই অধিকার আদায়ের আন্দোলন কখনও বিশৃঙ্খলা নয়। এটা যারা বলে তারা সাধারণ মানুষের অধিকার হরণ করতে চান।
 
তিনি বলেন, সোমবার বরিশালের ১৪৫টি ভোট কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দখল করা হয়েছে। কুমিল্লাতেও একই চিত্র দেখা যাচ্ছে। যে নির্বাচন অধিকার আদায়ের নয় সেটা কখনও নির্বাচন হতে পারে না। আর এই অন্যায়ের যারা প্রতিরোধ করছেন তাদের হাড়গোড় ভেঙে দেওয়া হচ্ছে। এটা কীসের লক্ষণ? এভাবে দেশ চলতে পারে না। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই জালেম সরকারের মোকাবেলা করতে হবে।

বিএনপি নেতা শওকত মাহমুদ বলেন, তারেক রহমান কোনো দুর্নীতি করেননি কিন্তু তাকে ফাঁসানো হয়েছে। বিশ্বের কোনো আদালত তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ করতে পারেনি। কিন্তু এ সরকার তাকে দুর্নীতিতে ফাঁসিয়েছে। মনে রাখতে হবে, তারেক রহমান আগামীর রাষ্ট্রনায়ক। তিনি ক্ষমতায় না গিয়েও মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আর এটাই সহ্য করতে পারেনি বর্তমান সরকার। আগামী নির্বাচনে তারেক রহমান ছাড়া আমরা কোনো নির্বাচনে অংশ নেবো না।
 
বাংলাদেশ ছাত্র ফোরামের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ওবায়দুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম টিটু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এসজে/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..