ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একটি রাজনৈতিক দল ধর্মঘটের সুবিধা নিচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
একটি রাজনৈতিক দল ধর্মঘটের সুবিধা নিচ্ছে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা/ছবি: বাংলানিউজ

ঢাকা: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, ধর্মঘটের ভিতরে মধ্যস্বত্ত্বভোগী তৃতীয় পক্ষ হিসেবে একটি রাজনৈতিক দল ঢুকে পড়েছে। শ্রমিকদের স্বাভাবিক আন্দোলনকে ওই পক্ষ অগ্নিসংযোগ ও ভাংচুরে রুপান্তরিত করে দেশে অরাজকতা তৈরির চেষ্টা করছে। 

বুধবার (০১ মার্চ) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তার কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

রাঙ্গা বলেন, আমরা এই তৃতীয় পক্ষকে তাদের রাজনৈতিক সুবিধা ভোগের সুযোগ দিতে চাইনা।

গতকাল (২৮ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত ঢাকা শহরে গাড়ি ছিল, আমরা গাড়ি চালিয়েছি। কিন্তু দুপুরের পরেই পরিস্থিতি পাল্টে যেতে থাকে। ওই পক্ষটি গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগে অংশ নেয়।  

একটি রাজনৈতিক দল এই ধর্মঘটের সুবিধা নিচ্ছে অভিযোগ করে প্রতিমন্ত্রী আরও বলেন, সাম বডি ইজ ইনভলব। আমরা সারারাত শ্রমিকদের মাধ্যমে গাড়ি পাহারা দিয়েছি।  

এর আগে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানের বাসায় অনুষ্ঠিত সভা সম্পর্কে তিনি বলেন, আমরা মন্ত্রীর বাসায় বসেছিলাম খুলনা বিভাগের ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে। শ্রমিকদের বলেছিলাম, আদালতের রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। তারাও নির্বৃত্ত হয়েছিল। এসময় সাভারে একজন চালকের ফাঁসির রায় দেওয়া হয়েছে বলে খবর আসে। এরপর আর শ্রমিকদের নির্বৃত্ত করা যায়নি।  

কেউ যদি ইচ্ছাকৃত মানুষ হত্যা করে, তবে তাকে শাস্তি পেতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
আরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।