ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

হরতাল ডেকে নেতারা হিন্দি সিরিয়াল দেখেছেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
হরতাল ডেকে নেতারা হিন্দি সিরিয়াল দেখেছেন ওবায়দুল কাদের (ছবি: সুমন শেখ)

ঢাকা: দাবি আদায়ে হরতালকে অকার্যকর হাতিয়ার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকায় হরতালের কোনো দৃশ্য দেখা যায়নি। যানবাহন ও দোকানপাটও বন্ধ ছিল না, সবই ছিল স্বাভাবিক।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সভার আয়োজন করা হয়।

হরতাল এখন আর দাবি আদায়ের কার্যকর হাতিয়ার নয় বলে মন্তব্য করেন ওবায়দুল। বলেন, আজ কিছু রাজনৈতিক দল একটা ইস্যুতে হরতাল ডেকেছিল। বিএনপির মতো বড় দল সমর্থন দিয়েছিল। তবে ঢাকায় হরতালের কোনো দৃশ্য দেখা যায়নি। কোনো যানবাহন ও দোকানপাট বন্ধ ছিল না।

‘হরতাল ডেকে নেতাকর্মীরা পিকেটিংয়ে নামেননি। নেতারা এসি রুমে বসে ঘুমিয়েছেন আর বসে বসে হিন্দি সিরিয়াল দেখেছেন। এটি এখন আর গণতান্ত্রিক দাবি আদায়ের কোনো হাতিয়ার নয়,’ যোগ করেন তিনি।

সরকারের এই সিনিয়র মন্ত্রী বলেন, হরতাল এখন ভয়তাল। এটা এখন দাবি আদায়ের গণতান্ত্রিক হাতিয়ার নেই। যা ভয়তালে পরিণত হয়েছে। কিন্তু সেই ভয়তালেও জনগণ ভয় পায়নি। কেউ কোনো হরতালের দৃশ্য দেখেনি।

এ সময় তিনি পরিবহন ধর্মঘটও প্রত্যাহারের আহ্বান জানান। ওবায়দুল কাদের বলেন, যে জন্য ধর্মঘট ডাকা হয়েছে তার জন্য জনগণ দায়ী নয়। আদালত যে রায় দিয়েছেন তার জন্য জণগন কেন কষ্ট পাবে। এই অযৌক্তিক ধর্মঘট জনস্বার্থে যত দ্রুত সম্ভব প্রত্যাহার করে নেওয়া উচিত।

ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণ এই আলোচনা সভার আয়োজন করে। সভাপতিত্ব করেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি বায়জিদ আহমেদ খান।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭/আপডেট ১৯০১
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।