ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

মানুষের আয়ের সঙ্গে গ্যাসের দাম সামঞ্জস্যপূর্ণ রয়েছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
মানুষের আয়ের সঙ্গে গ্যাসের দাম সামঞ্জস্যপূর্ণ রয়েছে

ঢাকা: মানুষের মাথাপিছু আয় আগের চেয়ে অনেক বেশি। শ্রমিক ও সরকারি চাকরিজীবীসহ সব পেশাজীবীদের বেতন বেড়েছে। সবকিছুর তুলনা করলে গ্যাসের যে দাম বাড়ানো হয়েছে তা অবশ্যই সামঞ্জস্যপূর্ণ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বামপন্থীদলগুলোর ডাকা হরতালের প্রতিবাদে স্বাধীনতা পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, ভারত ও পাকিস্তানের চেয়ে বাংলাদেশে গ্যাস ও বিদ্যুতের দাম অনেক কম, পারলে খোঁজ নিয়ে দেখুন।

হরতালকারীদেরকে দেশের মানুষ চরমভাবে লজ্জা দিয়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, যদি লজ্জা থাকে, তাহলে আর হরতাল ডাকবে না।

তিনি বলেন, হরতাল ডাকার পর সবকিছু স্বাভাবিক রয়েছে। অফিস আদালত খোলা, পরিবহন চলছে। যারা হরতাল ডেকেছে তাদেরকে দেশের মানুষ প্রতিহত করেছে, হরতাল প্রত্যাখ্যান করেছে।

তিনি আরও বলেন, গ্যাসের দাম বাড়ানোর কারণে হরতাল ডাকা হয়েছে। অথচ যারা গ্যাসের সিলিন্ডার ব্যবহার করতে গিয়ে দুই হাজার থেকে তিন হাজার টাকা খরচ করে তাদের পাশে না দাঁড়িয়ে যারা সুবিধাভোগী তাদের পাশে দাঁড়িয়েছে হরতালকারীরা।

হরতালকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের গঠনমূলক সমালোচনাকে আমরা স্বাগত জানাচ্ছি। অথচ বিএনপি ও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে আপনারা সুর মিলিয়ে কথা বলছেন। স্বাধীনতাবিরোধীদের সঙ্গে সুর মিলিয়ে দয়া করে কথা বলবেন না। পরামর্শ থাকলে সরকারকে দিন, সরকার তা বিবেচনা করবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
জেডএফ/এএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad