ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২০১৮ সালের মধ্যে জাতীয় নির্বাচনের দাবি পিডিপি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
২০১৮ সালের মধ্যে জাতীয় নির্বাচনের দাবি পিডিপি’র

ঢাকা: ২০১৮ সালের মধ্যে সীমিত ব্যয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে প্রগতিশীল গণতান্ত্রিক দল- পিডিপি। একই সঙ্গে নির্বাচন কমিশন গঠনেও নতুন আইন করার দাবি জানিয়েছেন দলটির চেয়ারম্যান এম দেলোয়ার হুসাইন।

সোমবার (ফেব্রুয়ারি ২৭) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় এ দাবি তোলেন তিনি রাষ্ট্রভাষা আন্দোলনের প্রেক্ষাপট ও ভাষা সংগ্রামীদের মর্যাদা শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় তিনি আরো বলেন, সব রাজনৈতিক দল রাষ্ট্রপতির সাথে বৈঠক করলেও, আইন প্রণয়নের দাবি তোলেনি কেউই।

মূল রাজনৈতিক দলগুলো ক্ষমতায় যাওয়ার জন্য পছন্দের নির্বাচন কমিশন গঠনের পক্ষে কথা বলেছে।

মানুষ দ্বিদলীয় শাসনের চক্রে পড়েছে উল্লেখ করে পিডিপি চেয়ারম্যান বলেন, সার্বভৌমত্ব অর্জিত হলেও কাজে আসছে না। বিদেশিদের করুণা অনুকম্পার উপর নির্ভরতার সৃষ্টি হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রতিটি রাজনৈতিক দলকে জনগণের কাছে অঙ্গীকার করতে হবে-তারা জনগণকে কি দিতে চাচ্ছে? নিজ দলের উন্নয়ন পরিকল্পনার কর্মসূচি শিগগিরই জনগণের সামনে প্রকাশ করার অঙ্গীকার করে পিডিপির পক্ষে ভোট এ সময় ভোট চান এম দোলোয়ার হুসাইন।

পিডিপি’র ঢাকা মহানগর আহ্বায়ক অধ্যক্ষ বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের মহাসচিব আহসানুল হক সেলিমসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
জেডএফ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad