ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আ’লীগের মতলব ভালো না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
‘আ’লীগের মতলব ভালো না’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ফটো

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মতলব ভালো না বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার (২৬ ফেব্রুয়ারি) রাতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এ অভিযোগ করেন।

সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা বার অ্যাসোসিয়েশন নির্বাচনে বিজয়ী বিএনপিপন্থী আইনজীবী প্যানেলের নেতাদের সৌজন্যে এ মতবিনিয় সভার আয়োজন করা হয়।

খালেদা জিয়া বলেন, আগামী নির্বাচন নিরপেক্ষ করার চিন্তা-ভাবনা থাকলে তারা (আওয়ামী লীগ) নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করত।

এ রকম বিতর্কিত লোককে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দিতো না। কিন্তু যেহেতু নির্বাচন নিয়ে তাদের আলাদা পরিকল্পনা রয়েছে, সেহেতু এ রকম বিতর্কিত একজন লোককে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ দিয়েছে। এ নিয়োগ দেখেই বোঝা যায়, তাদের মতলব ভালো না।
 
নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য অনেক যোগ্য লোক ছিলো। তাদের নাম অনেকেই প্রস্তাব করেছিল। আমরাও করেছিলাম। কিন্তু তাদের ভেতর থেকে কাউকে না রেখে একজন বিতর্কিত লোককে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিয়োগ দেওয়া হয়েছে। এতেই বোঝা যায়, আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচন চায় না- বলেন বিএনপি প্রধান।
 
গ্যাসের মূল্যবৃদ্ধির সমালোচনা করে তিনি বলেন, এ নিয়ে তারা (আওয়ামী লীগ) পাঁচ দফা দাম বাড়ালো। তারা শুধু মূল্য বৃদ্ধিই করছে, কিন্তু ঠিক মতো গ্যাস দিতে পারছে না। গ্যাসের চাপ এতো কম যে অনেক এলাকায় রান্না-বান্না বন্ধ করে বসে থাকতে হচ্ছে। এসব নিয়ে আমাদের কথা বলতে হবে। কর্মসূচি দিতে হবে।

গাইবান্ধার এমপি হত্যাকাণ্ড ও সাবেক এক এমপির গ্রেফতার প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, খুন হবার সঙ্গে সঙ্গে কোনো প্রকার তদন্ত ছাড়াই অন্য একটি দলের নাম বলে দেওয়া হলো। পরবর্তীতে জানা গেলো তাদেরই শরিক একজন এ খুন করেছেন। তাদের শরিকরাই এগুলো করে। কারণ, তাদের শরিকদের মধ্যে এমন আছে, যাদের ইতিহাস মানুষ খুন করার।
 
মতবিনিময় সভায় বিএনপির মহাসচিবসহ ঢাকা বার অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এজেড/এইচএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।