ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘অর্থনীতিকে পঙ্গু করতে ষড়যন্ত্র করেছে বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
‘অর্থনীতিকে পঙ্গু করতে ষড়যন্ত্র করেছে বিএনপি’ ‘অর্থনীতিকে পঙ্গু করতে ষড়যন্ত্র করেছে বিএনপি’

ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অর্থনীতিকে পঙ্গু করতে ষড়যন্ত্র করেছে বিএনপি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে গ্রুপ রিদিশার ‘রিদিশা ফুড অ্যান্ড বেভারেজের’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি ১৩, ১৪, ১৫ সালে অর্থনীতিকে পঙ্গু করতে কঠিন ষড়যন্ত্র করেছিলো।

কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। এমনকি কানাডার আদালত আজ তাদের সন্ত্রাসী দল হিসেবে আখ্যায়িত করেছে। তারা বঙ্গবন্ধু কন্যার উন্নয়ন কর্মকাণ্ড সহ্য করতে পারে না এজন্য দেশের উন্নয়ন প্রকল্প দেখলেই তাদের গা জ্বলে উঠে। কিন্তু দেশের উন্নয়ন হচ্ছে এবং দেশ এগিয়ে যাচ্ছে।
 
তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয় বরং বাস্তব। যখন বিশ্বব্যাংক পদ্মা সেতু প্রকল্পে অর্থ দেবে না বলে মুখ ফিরিয়ে নিলো, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন নিজ অর্থায়নে পদ্মা সেতু হবে এবং নিজ অর্থায়নেই আজ পদ্মা সেতুর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। আর কারো সাহায্য ছাড়াই আমরা পদ্মা সেতুর কাজ শেষ করবো। মনে রাখতে হবে, বাঙালি এখন আর কারো কাছে হাত পাতে না। কেননা বাঙালি বীরের জাতি। তারা নিজেদের যোগ্যতা দিয়ে বিশ্বের বুকে স্থান করে নিয়েছে।
 
বর্তমানে আমরা ৮৫ মিলিয়ন কেজি চা উৎপাদন করছি। বাংলাদেশ এখন শুধু পাট রফতানি করে নয়- বিশ্বে ৭৯৪ ধরনের পণ্য রফতানি করছি আমরা। গত বছর রফতানি হয়েছে ৩৪.২ বিলিয়ন কোটি টাকা এবং ২১ সালে রফতানি হবে প্রায় ৬০ বিলিয়ন (ডলার) কোটি টাকা।
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মো. রহমত আলী, রিদিশা ফুড অ্যান্ড বেভারেজ লি. এর (করপোরেট অ্যাফেয়ার্স) পরিচালক মো. আবুল খায়ের, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড সেলস) এ.কে.এম জাবেদ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৫০ঘন্টা, ফেব্রুয়ারি ২৫,২০১৭
এসজে/এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।