ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিডিআর হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস ঘোষণার দাবি বিএনপির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
বিডিআর হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস ঘোষণার দাবি বিএনপির

ঢাকা: পিলখানায় মর্মান্তিক বিডিআর হত্যাকাণ্ডের (২৫ ফেব্রুয়ারি) দিনটিকে ‘জাতীয় শোক দিবস’ হিসেবে পালনের দাবি জানিয়েছে বিএনপি।

শুক্রবার (ফেব্রুয়ারি ২৪) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির পক্ষে এ দাবি দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

পাশাপাশি এ ব্যাপারে একটি উচ্চ পর্যায়ের নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে এর রহস্য উদঘাটনেরও দাবি জানান তিনি।

রিজভী বলেন, এই মর্মান্তিক ঘটনার সাথে ক্ষমতাসীনদের অনেকের জড়িত থাকার কথা শোনা গেলেও সেগুলোকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছে। পুরো বিষয়টি এখনও রহস্যের কুয়াশায় ঢাকা। একটি জাতির স্বাধীনতা, সার্বভৌমত্ব, সুরক্ষার প্রতীক সেনাবাহিনীকে এভাবে দুর্বল করার আন্তর্জাতিক চক্রান্ত থাকতে পারে। পিলখানা ট্র্যাজেডির উচ্চ পর্যায়ের একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে এর রহস্য উদঘাটন করা উচিৎ। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে পিলখানায় সেনাবাহিনীর কর্মকর্তাদের হত্যাকাণ্ডের দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণার জোর দাবি জানাই।

একই সঙ্গে গ্যাসের দাম পুনরায় বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন রিজভী আহমেদ। তিনি বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) আবারো বাড়ানো হয়েছে গ্যাসের দাম। শুধুমাত্র আওয়ামী লীগ সরকার তিনবারে গ্যাসের মূল্য পাঁচগুণ বৃদ্ধি করেছে। বর্তমানে গ্যাস কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলেও কেবলমাত্র সীমাহীন লুটপাটের জন্যই এই মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়েছে সরকার। ’ তিনি অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বাংলোদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।