ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

লন্ডনের পথে শফিক রেহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
লন্ডনের পথে শফিক রেহমান

ঢাকা: অসুস্থ স্ত্রীকে দেখতে লন্ডনের পথে রওনা হয়েছেন সাংবাদিক শফিক রেহমান। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে তাকে বহনকারী টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটটি (টিকে-৭১৩) লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। বৃহস্পতিবার লন্ডনের ফ্লাইট ধরতে গেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আটকে দেয় ইমিগ্রেশন পুলিশ।

পরে বেশ কয়েকঘণ্টা বসিয়ে রেখে বাসায় পাঠানো হয় তাকে। এরপর দুপুরে তার বিদেশ যাওয়ার ক্ষেত্রে কোনো বাধা নেই বলে জানায় ইমিগ্রেশন পুলিশ।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, লন্ডনে চিকিৎসারত ক্যানসার আক্রান্ত স্ত্রী তালেয়া রেহমানের কাছে যাচ্ছেন তিনি। গতকাল (বৃহস্পতিবার) যে কর্মকর্তা শফিক রেহমানকে আটকে দিয়েছিল, আজকে সেই ব্যক্তিই প্লেনে তুলে দিয়েছেন। তিনি তার অসুস্থ স্ত্রীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
  
ইমিগ্রেশন সূত্রে জানা যায়, শুক্রবার ভোর ৫টার দিকে শফিক রেহমান ইমিগ্রেশন কাউন্টার পার হন এবং সাতটায় টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১৩ ফ্লাইটে ইস্তানবুলের উদ্দেশে রওনা দেন। সেখানে কয়েক ঘণ্টা যাত্রাবিরতির পর লন্ডনে যাবেন শফিক রেহমান।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা পরিকল্পনার অভিযোগে গত বছরের ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছিল সাংবাদিক শফিক রেহমানকে। পরে একই বছরের ৬ সেপ্টেম্বর জামিনে মুক্তি পান তিনি।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।