ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নেতাদের নিয়ে মূল বেদীতে উঠে পড়লেন খালেদা!

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
নেতাদের নিয়ে মূল বেদীতে উঠে পড়লেন খালেদা! নেতাদের নিয়ে মূল বেদীতে উঠে পড়লেন খালেদা! ছবি: দীপু মালাকার

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে: রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে পুষ্পাঞ্জলি রেখে ভাষাশহীদদের শ্রদ্ধা জানালেন, সেখানে উঠে হুড়োহুড়ি করে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার দলের অন্য নেতারা। 

তাদের বাধা দিয়ে থামাতে পারেননি স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্বরত রোভার স্কাউটসের সদস্যরা। হুড়োহুড়ির এ ঘটনায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মূল বেদীতে ফুল দেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। জাতীয় সংসদের স্পিকার, বিরোধী দলীয় নেতা, ১৪ দলীয় জোট, মুক্তিযোদ্ধা সংগঠন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, তিন বাহিনীর প্রধান, নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন কূটনীতিক ও হাইকমিশনার, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা মূল বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তাদের কাউকেই মূল বেদীর উপরে উঠতে দেখা যায়নি।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনার প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হলে সেখানে লাখো মানুষের ঢল নামে। সাধারণ জনতা বেদীর পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে থাকেন। তাদের শ্রদ্ধার ফুলগুলোও মূল বেদীতে এনে জড়ো করে রাখতে থাকেন রোভার স্কাউটসের সদস্যরা।

রাত ১টা ২০ মিনিটের পর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে ঢোকেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাত ১টা ২৫ মিনিটের দিকে হুড়োহড়িতে শহীদ মিনারের মূল বেদীতে উঠে যান খালেদা জিয়া ও তার দলের অন্য নেতারা। এরপর সেখানেই ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এসময় ধাক্কাধাক্কিতে বিএনপির কয়েকজনকে শ্রদ্ধার ফুলও পদদলিত করতে দেখা যায়।

এতে সেসময় রোভার স্কাউটসের একজন সদস্যকে বলতে শোনা যায়, ‘শ্রদ্ধা জানাতে এসে তারা এসব কী করছেন?’

**নেতাদের নিয়ে মূল বেদীতে উঠে পড়লেন খালেদা!

বাংলাদেশ সময়: ০৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৭
এমইউএম/এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।