ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘প্রধানমন্ত্রীর বক্তব্য আদালতের ওপর প্রভাব বিস্তার করে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
‘প্রধানমন্ত্রীর বক্তব্য আদালতের ওপর প্রভাব বিস্তার করে’ সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী-ছবি-বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রী যেভাবে খালেদা জিয়াকে নিয়ে বক্তব্য দিচ্ছেন সেটা সুস্পষ্টভাবে আদালতের ওপর প্রভাব বিস্তার করে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলা প্রসঙ্গে শেখ হাসিনার বক্তব্যের নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন তিনি।
 
এ সময় রিজভী বলেন, “খালেদা জিয়ার মামলা নিয়ে প্রধানমন্ত্রী শুক্রবার মিউনিখে বলেছেন,  ‘প্রমাণ হলে খালেদা জিয়ার শাস্তি হবে’।

প্রধানমন্ত্রী যেভাবে খালেদা জিয়াকে নিয়ে বক্তব্য দিচ্ছেন সেটা আদালতের ওপর প্রভাব বিস্তার করে। তাহলে কি প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মামলা প্রভাবিত করছেন?
 
রিজভী আরও বলেন, প্রধানমন্ত্রী মনে করেন আইন, বিচার, প্রশাসন সবকিছু তার করায়ত্তে। সে জন্য মামলা ও শাস্তি দেওয়া তার ইচ্ছার ওপরই নির্ভর করে। তিনি নির্ধারণ করে দিয়েছেন বিরোধী দল হলেই তাকে শাস্তি পেতে হবে।
 
শেখ হাসিনাকে প্রধান করে সহায়ক সরকারের অধীনে নির্বাচনে যাবে কি না এমন প্রশ্নের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সহায়ক সরকার হতে হবে নিরপেক্ষ। সরকারের প্রতি জনগণের আস্থা থাকতে হবে। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, খালেদা জিয়া ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না। এ নির্বাচন দেশের মানুষ হতে দেবে না।
 
এ সময় রাজধানীর সড়ক খোঁড়াখুঁড়ি, পরিবেশ দূষণসহ বিভিন্ন বিষয়ের সমালোচনা করে তিনি বলেন, শহরের সব সড়কে বিশেষ ব্যবস্থায় নিয়মিত পানি না ছিটানো, অপরিকল্পিতভাবে সড়ক খোঁড়াখুঁড়ি ও ভবন নির্মাণের মতো অনিয়ন্ত্রিত কর্মকাণ্ডের ফলে ঢাকায় ‘ধূলিদূষণ’ নিত্যদিনের ঘটনা। কিন্তু এর সঙ্গে আরও অনেক অস্বাস্থ্যকর কর্মকাণ্ডের কারণে এবার ঢাকার বায়ুদূষণ ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে।
 
তিনি বলেন, দুই মেয়র গ্রিন ও ক্লিন ঢাকার ঘোষণা দিলেও ধুলোয় উড়ছে ঢাকা। আওয়ামী লীগের প্রতিশ্রুতি এমনই, তারা যা বলবে তার উল্টোটি ধরে রাখতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
জেডএফ/আরআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।