ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

ডেমোক্রেটিক অ্যালায়েন্স’র আত্মপ্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
ডেমোক্রেটিক অ্যালায়েন্স’র আত্মপ্রকাশ ‘ডেমোক্রেটিক অ্যালায়েন্স’ নবগঠিত রাজনৈতিক মোর্চা- ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: সুস্থ ধারার রাজনীতি গড়ে তোলার লক্ষ্যে নবগঠিত ‘ডেমোক্রেটিক অ্যালায়েন্স’ নামে একটি রাজনৈতিক মোর্চা আত্মপ্রকাশ করেছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও অর্থনৈতিক প্রগতি অর্জনে সুস্থ ধারার রাজনীতির জন্য সংগঠনটি কাজ করবে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

ডেমোক্রেটিক অ্যালায়েন্স’র প্রধান সমন্বয়ক আলমগীর মজুমদার লিখিত বক্তব্যে বলেন, গত ২৫ সেপ্টেম্বর ২০১৪ সালে ৯টি রাজনৈতিক দল নিয়ে গঠিত হয় ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। এ জোট বড় কোনো অর্জনের দ্বার উন্মোচন করতে পারেনি। বরং দিনে দিনে স্থবির হয়ে যাচ্ছে।

তিনি বলেন, ন্যাশনাল পিপলস পাটির চেয়ারম্যান শওকত হোসেন নিলুকে চেয়ারম্যান ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আলমগীর মজুমদারকে মহাসচিব করে এনডিএফ গঠিত হয়েছিলো।

আলমগীর মজুমদার, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল, বাংলাদেশ ইসলামিক পার্টি, ন্যাশনাল কংগ্রেস, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল লেবার পার্টি, আম জনতা পার্টি ও স্বাধীনতা পাটি নিয়ে গঠিত হয়েছে নতুন জোট ‘ডেমোক্রেটিক অ্যালায়েন্স’।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এমইউএম/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।